শেখ হাসিনার ভারত সফরে উভয় দেশই লাভবান হয়েছে: ভারতীয় সহকারী হাইকমিশনার

|

আখাউড়া প্রতিনিধি:

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি বলেছেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্প্রতি ভারত সফর অত্যন্ত ফলপ্রসূ হয়েছে। এই সফরে দুই দেশই লাভবান হয়েছে। ব্যবসা-বাণিজ্য এবং সংস্কৃতি বিনিময়ে এই সফর অত্যন্ত চমৎকার।

আজ রোববার দুপুরে আখাউড়া-আগরতলা স্থলবন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

অনিন্দ্য ব্যানার্জি বলেন, ‘দুই প্রতিবেশী দেশের মধ্যে সুন্দর রাজনৈতিক সম্পর্ক বিরাজমান। বহু জটিল ইস্যু দুই দেশ সমাধান করেছে।

আগামীতে দুই দেশ ভালোভাবে তাদের বন্ধুত্বকে আরও এগিয়ে নিতে পারবে জানিয়ে তিনি
বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক আরও গভীর, আরও দৃঢ় হবে।

আখাউড়া স্থলবন্দরের ভিআইপি লাউঞ্জে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন অনিন্দ্য ব্যানার্জি। এসময় তিনি বলেন, ত্রিপুরা রাজ্যসহ উত্তরপূর্ব ভারতের সঙ্গে ব্যবসা-বাণিজ্য এবং সংস্কৃতি বিনিময়ে বেড়েছে। দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ বেড়েছে, আরও বৃদ্ধি পাবে এবং সম্পর্ক সুদৃঢ় হবে। এজন্য বাংলাদেশিদের ভারতে চিকিৎসা ও ভারত ভ্রমণে ভিসা ব্যবস্থা সহজিকরণ করা হয়েছে’।

এ সময় ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আলা উদ্দিন, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা, আখাউড়া স্থলবন্দর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী, ইমিগ্রেশন কর্মকর্তা আব্দুল হামিদ, আখাউড়া উপজেলা প্রেসক্লাব সভাপতি মহিউদ্দিন মিশু, আখাউড়া টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, আখাউড়া স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিশনের সভাপতি মোবারক হোসেন ভূঁইয়া, সাধারণ সম্পাদক ফোরকান খলিফা, সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল, উপদেষ্টা আব্বাস উদ্দিন ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।









Leave a reply