ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যাবের হাতে ৮ ভুয়া সাংবাদিক আটক

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

মানববন্ধনের সংবাদ সংগ্রহের জন্য ৫০ হাজার টাকায় চুক্তিতে ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়ায় এসে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের হাতে ধরা পড়েছেন ৮ ভুয়া সাংবাদিক।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর বাজার এলাকা থেকে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের সদস্যরা তাদের আটক করেন। সন্ধ্যায় তাদেরকে সদর মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

আটকরা টেলিভিশন চ্যানেল ও পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করত বলে জানিয়েছেন র‌্যাব। রবিবার দুপুরে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

আটকরা হলেন, ঢাকার খিলগাঁও চৌধুরীপাড়া এলাকার সরকার মো. হোসেনের ছেলে সরকার শিপলু (৩৬) ও দারুস সালাম এলাকার মো. কালামের ছেলে মেহেদী হাসান (২৫), শরীয়তপুর জেলার সদর উপজেলার টুমচর গ্রামের ইদ্রিস সর্দারের ছেলে কাউসার ইসলাম সানী (২৬), খুলনা জেলার সদর উপজেলার শেখপাড়া এলাকার সেলিম খানের ছেলে তানজির খান রনি (৩৫), পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলা সদরের আবু জাফরের ছেলে আহসান উদ্দিন (৩৪) ও বাউফল উপজেলার কেশবপুর এলাকার শাহ আলমের ছেলে মো. আহসান (৩১), কুমিল্লা জেলার মেঘনা উপজেলার আল-আমিনের মেয়ে আয়েশা আক্তার (২১) এবং ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার তালতলা মোল্লাপাড়া এলাকার ছাত্তার শিকদারের ছেলে রুবেল শিকদার (২৫)।

র‌্যাব জানিয়েছে, ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের কলেজপাড়া এলাকার একটি ঘটনায় এক ব্যক্তি আহত হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আটক প্রতারকরা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে ওই ব্যক্তির বোনকে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করতে বলেন। সেই মানববন্ধনের সংবাদ সংগ্রহ করার জন্য ৫০ হাজার টাকায় চুক্তি করে প্রতারকরা। চুক্তি অনুযায়ী দুই দফায় অগ্রিম হিসেবে ২০ হাজার টাকা নেয় তারা।

শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে ওই নারী তার ভাইয়ের উপর হামলার প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনে ওই প্রতারকরা আসার পর স্থানীয়দের সন্দেহ হলে তাদের একজনকে আটক করে। এই সময় বাকিরা পালিয়ে যায়। পরবর্তীতে র‌্যাব বিষয়টি জানতে পেরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর বাজার এলাকা থেকে প্রতারক দলের ৭ সদস্যকে আটক করে।

এই ব্যাপারে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের জ্যেষ্ঠ সহকারী পরিচালক চন্দন দেবনাথ জানান, প্রতারক চক্রটি টেলিভিশন ও পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন জায়গায় গিয়ে প্রতারণা করে আসছিল। তাদের কাছ থেকে বাংলা টিভির ভুয়া পরিচয়পত্র ও ‘সময়ের অপরাধ চক্র’ নামের একটি পত্রিকার কয়েকটি পরিচয়পত্র, ভিডিও ক্যামেরা এবং লোগো জব্দ করা হয়েছে। এই ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

এই রিপোর্ট লেখা গ্রেপ্তার ৮ ভূয়া সাংবাদিককে আদালতে প্রেরণ করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply