২৪ ঘণ্টা বন্ধ থাকছে উবার?

|

২০১৬ সালের ২২ নভেম্বর বাংলাদেশের ঢাকায় অ্যাপ-ভিত্তিক ট্যাক্সি সেবা নেটওয়ার্ক উবারের কার্যক্রম শুরু হয়। এরপর দ্রুতই দেশে উবারের কার্যক্রম জনপ্রিয় হয়ে উঠে। কিন্তু এরমাঝেও উবার চালকের ও উবারের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উঠেছে।

এদিকে আজ রাত ১২টা থেকে আগামীকাল রাত ১২টা পর্যন্ত উবার অ্যাপ বন্ধ রেখে স্বেচ্ছায় কর্মবিরতির ঘোষণা দিয়েছে উবার চালকেরা। ঢাকা রাইড শেয়ারিং ড্রাইভার্স ইউনিয়ন থেকে এই ঘোষণা দেয়া হয়।

রাইড শেয়ারিং ড্রাইভার্স ইউনিয়ন থেকে জানানো হয়, পাঁচ-ছয় মাস ধরে ওয়েবিল কম আসা, পঁচিশ পার্সেন্ট এর চাপ ও ড্রাইভারদের নিরাপত্তাসহ আট দফা দাবিতে শান্তিপূর্ণ মানববন্ধনের মাধ্যমে উবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে আসছে। তবুও উবার থেকে কোন ধরণের উত্তর পাওয়া যায়নি। এছাড়া বারো ঘণ্টার পর ছয় ঘণ্টা অ্যাপস বন্ধ রাখার নিয়ম চালু করেছে যা রাইড শেয়ারিং করে জীবিকা নির্ভর করতে ক্ষতিগ্রস্ত হচ্ছে চালকেরা।

ঢাকা রাইড শেয়ারিং ড্রাইভারস্ ইউনিয়নের সেক্রেটারি বেলাল আহমেদ বলেন, উবার ওয়েটিং চার্জ না দেয়ায় আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। এছাড়া যাত্রী অন্য কোন রুট দিয়ে গন্তব্য গেলে উবার সেটা কাউন্ট করে না। এতে করে দূরত্ব বেশি হলেও প্রথমে যেভাবে বিল ধরা হয় সেটাই রাখা হয়। এসবের প্রতিবাদে আমরা উবারের সাথে যোগাযোগ করি কিন্তু তারা কোন বক্তব্য দিচ্ছে না। তাই আমরা আজ রোববার রাত ১২ টা থেকে কাল রাত ১২ পর্যন্ত স্বেচ্ছায় কর্মবিরতি পালন করবো।

এদিকে উবারের সাথে এ বিষয়ে যোগাযোগ করলে কোন মন্তব্য পাওয়া যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply