মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে ১০ জন নিহত

|

চট্টগ্রামের সাবেক সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানির মেজবান আয়োজনে ভিড়ের মধ্যে পদদলিত হয়ে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে অর্ধশত। নিহতের শঙ্কা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মহিউদ্দিন চৌধুরীর কুলখানী উপলক্ষে নগরীর ১৪ টি কমিউনিটি সেন্টারে প্রায় এক লাখ মানুষের জন্য মেজবানের আয়োজন করা হয়। যারা গো-মাংস খান না তাদের জন্য আয়োজন ছিল আসকারদিঘী এলাকার রিমা কনভেনশন সেন্টারে। আয়োজকরা বলছেন, হঠাৎ বেশি মানুষের সমাগম এবং হুড়োহুড়িতে বিশৃঙ্খলা দেখা দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, কমিউনিটি সেন্টারের গেট সড়ক থেকে নিচুতে থাকায়, ভিড়ের মধ্যে পড়ে যায় অনেকে। তাদেরকে মাড়িয়ে যায় পেছনে থাকা মানুষ।

আহতদের নেয়া হয় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। আহত-নিহতদের স্বজনদের আহাজারিতে পুরো হাসপাতাল এলাকায় হৃদয় বিদারক পরিস্থিতি তৈরি হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের অনেকে পুলিশের দায়িত্বে গাফিলতির অভিযোগ তুললেও, পুলিশ তা অস্বীকার করে বলছে, এটা নিছকই দুর্ঘটনা। রিমা কমিউনিটি সেন্টারে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মুসতাঈন বিল্লাহ বলেন, ঘটনাস্থলে পর্যাপ্ত পুলিশ মোতায়েন ছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জও করা হয়; না হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারতো।’

এদিকে, নিহতদের পরিবারকে ১ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে আয়োজক কমিটি। নিহতদের পরিচয় নিশ্চিত হওয়ার পর মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply