ইংল্যান্ডকে উড়িয়ে অস্ট্রেলিয়ার অ্যাশেজ পুনরুদ্ধার

|

পার্থ টেস্টে ইংল্যান্ডকে ইনিংস ও ৪১ রানে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই অ্যাশেজ পুনরুদ্ধার করলো অস্ট্রেলিয়া। হ্যাজলউড, স্টার্কদের বোলিং তোপে দ্বিতীয় ইনিংসে মাত্র ২১৮ গুটিয়ে যায় ইংল্যান্ড। প্রথম তিন ম্যাচ হেরে এখন হোয়াইটওয়াশের শঙ্কায় রুট বাহিনী।

বৃষ্টিবিঘ্নিত ৪র্থ দিনে খেলা হয়নি প্রায় ৪০ ওভারের মতো। ৫ম দিনের শুরুতেও বৃষ্টি চোখ রাঙানি দিলে মাঠে খেলা গড়ানো নিয়েই সংশয় দেখা দেয়। নির্ধারিত সময়ের আগে লাঞ্চ সেরে নেয় দু’দল। বৃষ্টি শেষে মাঠে নামেন আগের দিনের অপরাজিত ব্যটসম্যান ডাওয়িড মালান ও জনি বেয়ারস্টো। দ্বিতীয় ওভারেই বেয়ারস্টোকে বোল্ড করেন হ্যাজেলউড। মঈন আলীকে সাথে নিয়ে ৩৯ রানের জুটি গড়েন মালান। পঞ্চম দিনে নিজের প্রথম ওভারেই ১১ রানে মঈনকে ফিরিয়ে দেন লায়ন।

এরপর স্টার্ক-কামিন্স-হ্যাজেলউডরা একের পর এক শর্ট বল করে দিশেহারা করে তোলে ইংল্যান্ডকে। তাদের শেষ ৪ উইকেটের পতন ঘটে মাত্র ২২ রানে। ৪৮ রান খরচায় ইনিংসে ৫ উইকেট শিকার করেন হ্যাজেলউড। কামিন্স ও লায়ন নেন দুটি করে উইকেট। ২৩৯ রানের ক্যাপ্টেনস নক ইনিংসের জন্য ম্যাচসেরা স্মিথ।

এর আগে প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪০৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড আর ৯ উইকেট হারিয়ে ৬৬২ রানের পাহাড়সম স্কোর গড়ে নিজেদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়া।

ব্রিসবেনে প্রথম টেস্টে ১০ উইকেটে ও এডিলেডের দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ১২০ রানে হারায় অস্ট্রেলিয়া।

 

যমুনা অনলাইন/এইচকেএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply