জয়পুরহাটে জামায়াত-বিএনপি’র ৬১ জন কারাগারে

|

জয়পুরহাট প্রতিনিধি:

জয়পুরহাটে হত্যা ও নাশকতার বিরুদ্ধে পুলিশের দায়ের করা মামলায় ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা জামায়াত শিবিরের ৬১ নেতা-কর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত ।

মঙ্গলবার দুপুরে শুনানি শেষে জুডিশিয়াল আদালতের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল বাহার এ রায় দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ১৫ ডিসেম্বর বিএনপি’র ডাকা হরতাল চলাকালে জয়পুরহাটের পুরানাপৈল বাজারের কৃষি ব্যাংকে পেট্রোল বোমা হামলা করে জামায়াত শিবিরের নেতা-কর্মীরা। এ সময় পুলিশ র‌্যাব ও বিজিবি’র টহল দল বাধা দিতে গেলে তারা তীর ধনুক নিয়ে হামলা করে। প্রশাসনের বাধায় পরে তারা পিছু হটে পুরানাপৈল ইউনিয়নের হালট্টি এলাকায় মসজিদের মাইকে পুলিশ র‌্যাব ও বিজিবিকে মেরে ফেলার হুমকি দিয়ে জামায়াত শিবিরের নেতা-কর্মীদের সমবেত হওয়ার আহবান জানান। ওই আহবানে হাজার হাজার বিএনপি জামায়াত নেতা-কর্মী তীর-ধনুক নিয়ে পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়ে পেট্রোল বোমা ছুঁড়তে থাকে। পরে তারা এলোপাতাড়ীভাবে গুলি ছুঁড়লে সেই গুলিতেই জামায়াত-শিবিরের ৫জন নিহত হয়। আত্মরক্ষার্থে পুলিশ ওই সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে।

এ ঘটনায় জয়পুরহাট সদর থানায় পুলিশ ১০৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে তদন্ত করে পুলিশ ২০১৯ সালের জুন মাসের ২০ তারিখে ৯৯ জন আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে ৬১ জন আসামী স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করেন।

আসামি পক্ষের আইনজীবী মামুনুর রশীদ জানান, ৯৯ জন আসামির মধ্যে ৩ জন উচ্চ আদালতের জামিন নিয়েছে আর ২ জন আসামি মৃত্যু বরণ করেন, ৬১ জন মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করলেও বাঁকি আসামিরা পলাতক রয়েছেন।

জয়পুরহাট জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাড.নৃপেন্দ্রনাথ মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply