ক্রিকেটারদের ধর্মঘট: গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে পাপনের বৈঠক

|

দেশের চলমান ক্রিকেট সংকট নিরসনে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন বিসিবি বস নাজমুল হাসান পাপন।

প্রধানমন্ত্রীর সা‌থে সাক্ষাৎ শে‌ষে বি‌সি‌বি সভাপ‌তি নাজমুল হাসান পাপন গণমাধ্য‌মকে জানান, কোন আলোচনা ছাড়াই ক্রি‌কেটারদের সরাস‌রি আ‌ন্দোল‌ন নি‌য়ে প্রধানমন্ত্রীর বিস্ময় প্রকাশ করেছেন।

তিনি আরও বলেন, আ‌লোচনার জন্য ক্রি‌কেটার‌দের বি‌সি‌বি‌তে ডাকা হ‌য়ে‌ছে; আ‌মি নি‌শ্চিত ওরা টাকার জন্য এসব কর‌ছে না, নেপ‌থ্যে অন্য কোন যড়যন্ত্র আ‌ছে।

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতে ১১ দফা দাবিতে ক্রিকেটারদের ডাকা ধর্মঘট সম্পর্কে বিস্তারিত জানান তারা।

এরআগে বুধবার দুপুরে পাপনের নেতৃত্বে গণভবনে পৌঁছায় বিসিবির একটি প্রতিনিধি দল।

এদিকে বিষয়টি নিষ্পত্তির জন্য তামিম ইকবালের সঙ্গে যোগাযোগ করেছেন বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। তার কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছেন তিনি।

সবকিছু ঠিক থাকলে আজ বিকালে (৫টা নাগাদ) ক্রিকেটারদের সঙ্গে বৈঠকে বসবে বিসিবি। এখানেই চলমান ক্রিকেট সংকটের সুরাহা হবে বলে আশা করা হচ্ছে।

এর আগে গেল সোমবার দেশের ক্রিকেটের দুর্বল দিকগুলো বস্তুনিষ্ঠ করার লক্ষ্যে ১১ দফা দাবি উত্থাপন করেন ক্রিকেটাররা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত ক্রিকেটে ফিরবেন না বলেও হুমকি দেন তারা।

সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দেন সাকিব-তামিমরা। এতে শঙ্কায় পড়েছে জাতীয় দলের ভারত সফর। পাশাপাশি ঘরোয়া ক্রিকেটও স্থবির হয়ে গেছে।

পরিপ্রেক্ষিতে হার্ডলাইনে যায় বিসিবি। পরের দিন সংবাদ সম্মেলন করে ক্রিকেটারদের দাবি-দাওয়া অযৌক্তিক বলে উড়িয়ে দেয় তারা।

সংবাদ ব্রিফিংয়ে এর পেছনে যড়যন্ত্র রয়েছে বলে জানান বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। তার ভাষ্যে, দেশের ক্রিকেটের অচলাবস্থা ঠিক করতে তেমন কোনো আভাস পাওয়া যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply