ডেলিভারি বয় মুসলিম হওয়ায় খাবার নিলেন না ভারতীয় গ্রাহক!

|

মুসলিম ডেলিভারি বয়ের কাছ থেকে খাবার নিতে অস্বীকার করলেন হিন্দু গ্রাহক। গত সোমবার ভারতের হায়দরাবাদের আলিয়াবাদে ঘটেছে ঘটনাটি। জানা গেছে, স্থানীয় ফলকানাম রেস্তোরাঁয় অনলাইনে ‘‌চিকেন–৬৫’‌ অর্ডার করেছিলেন অজয় কুমার। হায়দরাবাদ হচ্ছে মুসলিম অধ্যুষিত একটি এলাকা।

তিনি অনলাইনে ডেলিভারির সময় বলে দিয়েছিলেন, খাবারে কম মশলা থাকবে। আর সেটি ডেলিভারির জন্য যেন হিন্দু ডেলিভারি বয়কে পাঠানো হয়।

কিন্তু অনলাইন প্লাটফর্মটি খাবার ডেলিভারির সময় তাদের সফটওয়ারের জিপিএস সিস্টেমের মাধ্যমে যেই ডেলিভারি বয়কে নির্বাচন করে তিনি মুসলিম ছিলেন। মুদাসসির সুলাইমান নামের ব্যক্তি ডেলিভারি দিতে গেলে অজয় তার নাম জানতে চান। এতে তিনি বুঝতে পারেন এই ব্যক্তি মুসলিম। তখনই খাবার গ্রহণে অস্বীকার করেন।

এমনকি ডেলিভারি বয়কে হেনস্থাও করেন তিনি। এরপর অজয় কুমার কাস্টমার কেয়ারে ফোন করে অভিযোগ করেন।

গতকাল বুধবার রেস্তোরাঁ কর্তৃপক্ষের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ উঠেছে, পুলিশ প্রথমে অভিযোগ নিতে চায়নি। সামাজিক যোগাযোগের মাধ্যমে ঘটনার নিন্দা শুরু হতেই পুলিশ অভিযোগ নিতে বাধ্য হয়।

চলতি বছরের জুলাইয়ে ঠিক একই রকম ঘটনা ঘটেছিল। অমিত শুক্লা নামে এক ব্যক্তি মুসলিম ডেলিভারি বয়ের হাত থেকে খাবার নিতে অস্বীকার করেছিলেন। সে ব্যাপারে সোশ্যাল মিডিয়ায় শোরগোল পড়ে গিয়েছিল ওই সময়।

এসব ঘটনা থেকে অনুমান করা যায় ভারতে সংখ্যালঘু সম্প্রদায়, বিশেষ করে মুসলিমদের বিরুদ্ধে ঘৃণা চর্চার মাত্রা দিন দিন বেড়েই চলেছে।

সূত্র: গালফ নিউজ।









Leave a reply