বিড়ালকে ফাঁস দিয়ে হত্যার ঘটনায় মামলা

|

নারায়ণগঞ্জের বন্দর থানাধীন মদনগঞ্জে কবুতর খেয়ে ফেলায় একটি বিড়ালকে ফাঁস দিয়ে হত্যার পর ফেসবুকে শেয়ার করার ঘটনায় মামলা হয়েছে।

রোববার এএলবি অ্যানিমেল সেন্টার অর্গানাইজেশনের হেড অব অপারেশন কর্মকর্তা ফারজানা জামান বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলায় আসামি করা হয় বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা এলাকার আনোয়ার হোসেনের ছেলে রাব্বি হাসানকে।

জানা গেছে, বন্দরের মদনগঞ্জ বসুন্ধরা এলাকার আনোয়ার হোসেনের ছেলে রাব্বি হাসানের বেশ কয়েকটি কবুতর গত ১৩ ও ২৩ অক্টোবর বিড়াল খেয়ে ফেলে। এতে করে সে ক্ষিপ্ত হয়ে বিড়ালটিকে ধরে ফাঁস দিয়ে হত্যা করে। পরে হত্যার ছবি ও ভিডিও ফেসবুকে শেয়ার করে।

ফেসবুকের পোস্টটি বাংলাদেশ এএলবি অ্যানিমেল সেল্টার অর্গানাইজেশনের চোখে পড়ে। এ ঘটনায় এএলবি কর্তৃপক্ষ রোববার ঘটনাস্থল পরিদর্শন করে এবং বিষয়টি পর্যবেক্ষণ করে। পরে তারা থানায় এসে প্রাণী কল্যাণ আইন ২০১৯ ধারার ৭-এর ২নং উপধারায় মামলা দায়ের করে।

এ ব্যাপারে মামলার বাদী ফারজানা জামান বলেন, আমরা সারা দেশে প্রাণী কল্যাণের বিষয় নিয়ে কাজ করি। প্রাণীরা অবুঝ তাদের প্রতি ভালোবাসা দেখাতে হবে। বিড়াল কবুতর খেয়ে ফেলা বিড়ালের অপরাধ নয়। এটা বিড়ালের সৃষ্টিকৃত স্বভাব। কিন্তু আমরা যদি বিড়াল বা অন্য কোনো প্রাণী হত্যা করি তা শাস্তিযোগ্য অপরাধ।

এ ব্যাপারে বন্দর থানার ওসি রফিকুল ইসলাম বলেন, আমরা অভিযোগ পেয়েছি। বিড়াল হত্যাকারীকে গ্রেফতারের জন্য পুলিশ অভিযান শুরু করেছি। এদিকে বিড়াল হত্যাকারী পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে।









Leave a reply