‘তালিকায় নাম না থাকায় সভামঞ্চ থেকে মহিউদ্দিন চৌধুরীর স্ত্রীকে নামিয়ে দেয়া হয়’

|

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, চট্টগ্রামের সাবেক মেয়র ও প্রয়াত আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিনকে দলীয় সভামঞ্চ থেকে নামিয়ে দেয়ার ঘটনায় ব্যাখ্যা দিয়েছেন চট্টগ্রাম সিটির বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন।

তালিকায় নাম না থাকায় চট্টগ্রামে সভামঞ্চ থেকে সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর স্ত্রীকে নামিয়ে দেয়া হয়- নাছির এমন ব্যাখ্যা দিয়েছেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

আজ রোববার সকালে সচিবালয়ে সাংবাদিকদের একথা জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র মহিউদ্দিনের স্ত্রীকে মঞ্চ থেকে নামানোর সময় তিনি (নাছির) ছিলেন না। থাকলে, এটা হতো না, তাকে মঞ্চেই রাখতেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, জালিয়াতি করে পরীক্ষা দেয়ার অভিযোগে নরসিংদীর সংরক্ষিত আসনের সংসদ সদস্য বুবলীর বিষয়ে দলের কার্যনির্বাহী কমিটির বৈঠকে আলোচনা হতে পারে।

তিনি আরও বলেন, কোনো এমপির বিরুদ্ধে দুদক বা এনবিআর-এর অভিযোগ প্রমাণ হলে দল থেকে বহিষ্কার করা হবে।

আর পেঁয়াজের দম দ্রুত কমবে বলেও জানান ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, চট্টগ্রামে আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভার মঞ্চ থেকে প্রয়াত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী হাসিনা মহিউদ্দিনসহ তিনজনকে নামিয়ে দেওয়া হয় গতকাল। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নির্দেশে তিন নেতাকে মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয় বলে জানিয়েছিলেন কয়েকজন নেতা। এ ঘটনায় চট্টগ্রাম আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীদের মাঝে প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

হাসিনা মহিউদ্দিন চট্টগ্রাম নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী। তিনি শিক্ষা উপমন্ত্রীর ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের মা। এছাড়া, নগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও সিডিএ’র সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম এবং কৃষি বিষয়ক সম্পাদক আহমেদুর রহমান সিদ্দিকীকেও মঞ্চ থেকে নামিয়ে দেয়া হয়।

গতকাল রোববার সকালে নগরীর পাঁচলাইশে একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের চট্টগ্রাম অঞ্চলের ৬টি জেলার সাংগঠনিক প্রতিনিধি সম্মেলনে এ ঘটনা ঘটে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে ঘটনার সময় তিনি অনুষ্ঠানস্থলে পৌঁছাননি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ১১টার দিকে অনুষ্ঠানস্থলে পৌঁছান চট্টগ্রাম মহানগর মহিলা লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন। মঞ্চ থেকে ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী তাকে হাতের ইশারায় মঞ্চে ডাকেন। তখন নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর তাকে মঞ্চে পৌঁছে দেন। হাসিনা মহিউদ্দিন অতিথিদের দ্বিতীয় সারিতে বসেন। এরপর সভার সঞ্চালক মেয়র আ জ ম নাছির উদ্দীন বারবার নির্দিষ্ট পদধারী নেতাদের বাইরে যারা মঞ্চে আছেন তাদের নেমে যাওয়ার নির্দেশ দেন। একপর্যায়ে মঞ্চে থাকা আয়োজকদের কয়েকজন তাকে মঞ্চ থেকে নেমে যেতে বলেন। তখন তিনি মঞ্চ থেকে নেমে যান। মহিউদ্দিন চৌধুরীর অনুসারী নেতাকর্মীরা দর্শক সারির সামনে তার জন্য চেয়ার এনে দিলে সেখানে বসেন।

এর আগে আবদুচ ছালাম এবং আহমেদুর রহমান সিদ্দিকীকে মেয়র নামিয়ে দিলে তারাও দর্শক সারিতে গিয়ে বসেন। পরবর্তীতে দুজনই অনুষ্ঠানস্থল ছেড়ে যান বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply