অভিযানের নামে ইলিশ চুরি, ৪ পুলিশ ক্লোজড

|

ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরের চরভদ্রাসনে ইলিশ মাছ শিকারী জেলেদের কাছ থেকে উপজেলা মৎস্য কার্যালয়ের এক সদস্য, চারজন পুলিশ ও কয়েকজন সাংবাদিক মাছ ছিনিয়ে নিয়ে নিজেরা ভাগাভাগি করে নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় চারপুলিশকে ক্লোজড করা হয়েছে।

এই দলটি রবিবার দিবাগত রাতে মা ইলিশ রক্ষা অভিযানের নামে জেলেদের নৌকায় হানা দিয়ে আনুমানিক দেড় মণ ইলিশ লুট করে নেন। পরে উপজেলার গোপালপুর ঘাটে এসে মাছগুলি নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়ে যান।

চরভদ্রাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন সুলতানা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নির্বাহী হাকিম ছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হতে পারে না। অসৎ উদ্দেশ্যেই ওই ব্যাক্তিগণ যে গিয়েছিলেন তা বলা যায়। বিষয়টি তদন্ত করা হবে। দোষী প্রমাণিত হলে প্রচলিত আইনানুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

খবর পেয়ে ঘটনা তদন্তে জেলা শহর থেকে চরভদ্রাসনে যান অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম ও জেলা মৎস কর্মকর্তা মো. মনিরুল ইসলাম।

মৎস কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, তিনি ঘটনা শুনে তদন্ত করতে আসছেন। তার অফিসের কারো সংশ্লিষ্টতা বা গাফলতি থাকলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম জানান, ৪ পুলিশকে চরভদ্রাসন থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে, ঘটনাটির তদন্ত চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply