স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

|

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে মঠবাড়িয়ার বড় শৌলায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মোঃ আবুল কালামকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। নারী ও শিশু নির্যাতন দমন ট্র্যাইব্যুনালের বিচারক মোঃ মিজানুর রহমান আজ দুপুরে এই রায় দেন।

মামলার নথি সূত্রে জানা যায়, আসামি আবুল কালাম তার স্ত্রী জেসমিন বেগমকে বিভিন্ন সময়ে যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিক নির্যাতন করে। ২০১৫ সালের ১২ সেপ্টেম্বর যৌতুকের দাবিতে স্ত্রী জেসমিন বেগমকে পিটিয়ে গুরুতরভাবে জখম করে স্বামী আবুল কালাম । জখম অবস্থায় জেসমিনকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তার শারীরিক অবস্থার অবনতি ঘটায়, পরদিন উন্নতর চিকিৎসার জন্য খুলনায় ২৫০ শয্যা বিশিষ্ট মেডিকেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে ফরিদপুরের ভাঙ্গায় (১৪ সেপ্টেম্বর) জেসমিন বেগম মারা যায়।

এতে নিহত জেসমিন বেগম এর ভাই সাইফুল হক মঠবাড়িয়া থানায় মোঃ আবুল কালামকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ১১(ক) ধারায় মামলা দায়ের করেন। মঠবাড়িয়া থানার এস.আই মোঃ আব্দুল হক এ মামলাটি তদন্ত করে একই বছরের ৪ নভেম্বর আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করে। শুনানি শেষে আজ এই রায় দেয়া হয়।









Leave a reply