দিল্লীর দূষিত বায়ুতে শঙ্কায় বাংলাদেশ-ভারত টি-২০

|

ফাইল ফটো

তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলতে এখন ভারতে বাংলাদেশ দল। আগামী ৩ নভেম্বর দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে হওয়ার কথা রয়েছে ভারত-বাংলাদেশ প্রথম টি-২০ ম্যাচ। তবে এ ম্যাচ নিয়ে শঙ্কার কথা শোনাচ্ছে ভারতীয় পরিবেশবাদী সংগঠনগুলো। খবর হিন্দুস্তান টাইমসের।

প্রায় প্রতি বছরই দীপাবলির পরে ভারতের বায়ু দূষণ বেড়ে যায়। এবারো দিল্লীতে তেমনটি হয়েছে। এর ফলে পরিবেশবাদী সংস্থাগুলো ভিন্ন একটি ভেন্যুতে এই ম্যাচ আয়োজনের জন্য চিঠিও দিয়েছে ভারত ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর কাছে।

ভারতীয় পরিবেশবাদী সংগঠন কেয়ার ফর এয়ার প্রতিনিধি জ্যোতি পান্ডে এবং মাই রাইট টু ব্রেথ’র প্রতিনিধি রাভিনার রাজ কোহলি’র দেয়া চিঠিতে বলা হয়, দিল্লীর চরম বায়ূ দূষণের কারণে আমরা ম্যাচটি অন্যত্র নেয়ার অনুরোধ করছি। এরকম দূষিত বায়ুতে খেললে আমাদের ক্রিকেটারদের স্বাস্থ্যের ক্ষতি হতে পারে।

এই বিষয়ে দিল্লী এন্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট এসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়, আমরা শুনেছি চিঠি দেয়ার ব্যাপারে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আমাদের সাথে কোন যোগাযোগ করা হয়নি। আমরা ম্যাচের প্রস্তুতি নিচ্ছি। আজকের মধ্যে সম্প্রচারমাধ্যমও দিল্লীতে এসে পড়বে।

উল্লেখ্য, আগামী ৩রা নভেম্বর দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে হবে ভারত-বাংলাদেশ প্রথম টি-২০। এই ম্যাচে সাকিব আল হাসানকে ছাড়াই রোহিত শর্মাদের বিরুদ্ধে লড়াই করতে হবে টাইগারদের।









Leave a reply