ভারতীয় শিখ পুণ্যার্থীদের জন্য সুখবর দিলেন ইমরান খান

|

ভারতীয়দের কাছে নিজের ভাবমূর্তি কিছুটা পুনরুদ্ধারের চেষ্টা করলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ভারত থেকে পাকিস্তানে যাওয়া শিখ পুণ্যার্থীদের জন্য শোনালেন খুশির খবর।

আগামী ৯ নভেম্বর করতারপুর করিডোরের সূচনা হচ্ছে। ওই দিন ভারত থেকে অসংখ্য শিখ পুণ্যার্থী পাকিস্তানের করতারপুরের গুরুদ্বারে যাবেন। ভারত থেকে পাকিস্তান সংযোগকারী এই করতারপুর করিডোর তৈরির পেছনে নানা রকম অচলাবস্থা তৈরি হলেও, সেই কাজ ভালো ভাবেই শেষ হয়েছে।

তবে একটা সমস্যা ছিল। তা হল পুণ্যার্থীদের থেকে পাকিস্তানের পরিষেবামূল্য আদায় করা। প্রতি পুণ্যার্থীর কাছ থেকে কুড়ি ডলার করে পরিষেবামূল্য আদায় করতে চেয়েছিল পাকিস্তান যার তীব্র বিরোধিতা করে ভারত।

সেই বিরোধিতায় পিছু হটেছে পাকিস্তান সরকার। শুক্রবার ইমরান জানিয়েছেন, করিডোর উদ্বোধনের দিন এবং গুরু নানকের জন্মদিনে ভারতীয় পুণ্যার্থীদের থেকে কোনো পরিষেবামূল্য আদায় করা হবে না।

এ দিন সকালে টুইটে এই কথা জানানোর পাশাপাশি আরও একটি ঘোষণা করেছেন ইমরান। তা হল করতারপুরে যেতে ভারতীয়দের কোনো পাসপোর্ট লাগবে না। শুধুমাত্র বৈধ একটি পরিচয়পত্র দেখালেই চলবে।

উল্লেখ্য, আগামী ৯ নভেম্বর পঞ্জাবের গুরুদাসপুরে এই করিডোরের ভারতীয় দিকটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একই সময়ে করতারপুরে পাকিস্তানের দিকটি উদ্বোধন করবেন ইমরান।

সূত্র: খবর অনলাইন।









Leave a reply