ইডেন টেস্টে শচীনকে আনার চেষ্টা করছেন সৌরভ

|

দায়িত্ব নিয়েই যেন অসম্ভবকে সম্ভব করার মিশনে নেমেছেন সৌরভ গাঙ্গুলি। এতদিন ভারতীয় দলকে দিয়ে যা কেউ করাতে পারেনি। সেটিই নিশ্চিত করে ফেলেছেন তিনি। প্রথমবারের মতো গোলাপি বলে টেস্ট খেলতে রাজি হয়েছে কোহলিরা। বাংলাদেশের বিরুদ্ধে ইডেন টেস্ট হতে চলেছে গোলাপি বলে।

সেই ম্যাচ ঘিরে আবার ব্যাপক আয়োজন। সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীর টেন্ডুলকারকেও আনার চেষ্টা করছেন সৌরভ। বলেছেন, আমরা এটাকে একটা অসাধারণ ইভেন্টের রূপ দেব। কাজ চলছে। আগামী ৩-৪ দিনের মধ্যে পুরো অনুষ্ঠানের তালিকা দিয়ে দিতে পারব আমরা।

প্রথমে রাজি না থাকলেও মঙ্গলবারই বাংলাদেশ ক্রিকেট বোর্ড গোলাপি বলের টেস্ট খেলতে রাজি হয়ে যায়। দুই ম্যাচের এই টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে ইডেনে ২২-২৬ নভেম্বর। তার আগে ভারতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে যাত্রা শুরু করছে বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ৩ নভেম্বর দিল্লিতে।

সিরিজের শেষ ম্যাচ ঘিরে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের বিরাট পরিকল্পনা রয়েছে। যার মধ্যে নিমন্ত্রিত থাকবেন দুই দেশের প্রধানমন্ত্রী। বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই তার যাওয়ার কথা নিশ্চিত করেছেন। কিন্তু সৌরভ জানিয়েছেন, নরেন্দ্র মোদির তরফে এখনও নিশ্চয়তা পাওয়া যায়নি।

সৌরভের পরিকল্পনায় রয়েছে, দুই দেশের মধ্যে হওয়া ২০০০ সালের প্রথম টেস্ট খেলা খেলোয়াড়দের সম্মানিত করার। সেই ম্যাচে অধিনায়ক ছিলেন স্বয়ং সৌরভ গঙ্গোপাধ্যায়। আর শচীন তো ছিলেনই।

ইডেন টেস্টের জন্য সব থেকে কম মূল্যের টিকিট করা হয়েছে ৫০ টাকা করে। যে টিকিটের রঙ হবে গোলাপি। এবং ঐতিহাসিক এই মুহূর্তকে খোদাই করে রাখা হবে সেই টিকিটে। সব টিকিটেই থাকবে ইডেনের ছবি।









Leave a reply