নুসরাত হত্যা: ওসি মোয়াজ্জেমকে জামিন দেয়নি হাইকোর্ট

|

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান ওরফে রাফির বক্তব্যের ভিডিও প্রচারের ঘটনায় করা ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের জামিন হয়নি।

সাইবার ট্রাইব্যুনালে থাকা মামলাটি ৪০ দিনের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এই সময়ের মধ্যে মামলার নিষ্পত্তি না হলে মোয়াজ্জেমের জামিনের আবেদন বিবেচনা করতে বলেছেন আদালত।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রোববার এই আদেশ দেন।

বিচারিক আদালতে জামিন চেয়ে বিফল হয়ে হাইকোর্টে আপিল করে জামিন চেয়েছিলেন মোয়াজ্জেম। এই আপিল নিষ্পত্তি করে হাইকোর্ট আদেশ দেন।

আদালতে মোয়াজ্জেমের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসানউল্লাহ। সঙ্গে ছিলেন আইনজীবী রানা কাওসার ও শাহীন হাওলাদার। মূল মামলার বাদী আইনজীবী সৈয়দ সায়েদুল হকও শুনানিতে অংশ নেন।

গত ১৮ অক্টোবর শুনানি শেষে আদালত ৩ নভেম্বর আদেশের জন্য দিন রেখেছিলেন। এর ধারাবাহিকতায় আজ আদেশ দেয়া হয়।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আব্দুল বাসেত মজুমদার ও আইনজীবী রানা কাওসার। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরওয়ার হোসেন বাপ্পী। মূল মামলার বাদী পক্ষে ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও ইন্টারনেটে ছড়ানোর ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত ১৭ জুলাই সোনাগাজীর সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের জামিন আবেদন নামঞ্জুর হয়। এর বিরুদ্ধে ৩১ জুলাই হাইকোর্টে আপিল করে জামিন চান তিনি। এরপর ২৭ আগস্ট হাইকোর্ট ওসি মোয়াজ্জেমের করা আপিলটি শুনানির জন্য গ্রহণ করে ১৩ অক্টোবর শুনানির জন্য রাখে। সে ধারাবাহিকতায় বুধবার এ বিষয়ে শুনানি শেষ হয়। ৯ জুলাই ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন উত্থাপিত হয়নি বলে খারিজ করে দিয়েছিল বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply