যেকোনো ম্যাচে বাংলাদেশ ভারতকে চাপে রাখে: রোহিত

|

ছবি: সংগৃহীত

সাকিব বিহীন বাংলাদেশ দলকেও যথেষ্ট সমীহ দেখালেন কোহলির অবর্তমানে ভারতের অধিনায়কত্ব করা রোহিত শর্মা। রোববার এক ব্রিফিংয়ে তিনি বলেন, যেকোনো ম্যাচে বাংলাদেশ ভারত দলকে চাপে রাখে। শুধু দেশে নয়, দেশের বাইরেও। ভারতের বিপক্ষে খেলা হলেই বাংলাদেশ তাদের চাপে ফেলে দেয়। ম্যাচ বের করতে আনতে শেষ পর্যন্ত শ্রম দিয়ে যেতে হয়।

বিশ্রামে থাকায় বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না ভারতের নিয়মিত অধিনায়ক ভিরাট কোহলি। দলে নেই যশপ্রীত বুমরা ও হার্দিক পান্ডিয়ার মতো ম্যাচ উইনিং তারকাও। সেজন্যই কিনা এই সিরিজটি আরও কঠিন হবে বলে মনে করেন রোহিত। বললেন, টি-টোয়েন্টি সিরিজ জিততে চাই আমরা। আর বিষয়টি বেশ কঠিন হবে আমাদের জন্য। বিগত বছরগুলোর দিকে তাকালে দেখা যাবে বাংলাদেশ বেশ উন্নতি করেছে। তারা অঘটন ঘটাতেই পারে। আমি ঠিক অঘটন বলতে চাইনি। তারা আমাদের হারাতে পারে সেটাই বুঝাতে চাইছি।

বাংলাদেশ দলেরও গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড় দলে নেই। তাতেও টাইগারদের প্রতি সমীহে যেন কমছে না তার। জানালেন, অধিনায়কত্বের চাপ সামলে নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবেন। বলেন, আমার চোখে অধিনায়ক খুব গুরুত্বপূর্ণ কেউ নন। দলের বাকি ১০ জনই সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমি তাদের থেকে সেরাটা বের করে নিতে চাই। পাশাপাশি, আমি মনে করি অধিনায়কের পারফর্ম করাও গুরুত্বপূর্ণ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply