লাইভ শো বন্ধ করায় রেসলারদের বিমানবন্দরে ‘জিম্মি’ করলেন সৌদি যুবরাজ!

|

সৌদি আরবের রিয়াদ আন্তর্জাতিক বিমানবন্দরে ২০০ এর বেশি বিদেশি রেসলারকে ‘জিম্মি’ করে রাখার অভিযোগ উঠেছে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিরুদ্ধে।

ব্রিটিশ ডানপন্থী সংবাদমাধ্যম দ্য মিরর এই খবর দিয়েছে। ব্রিটেনের অন্যান্য ডানপন্থী শীর্ষ সংবাদমাধ্যমগুলোও খবরটি প্রকাশ করেছে।

মিররের প্রতিবেদনে বলা হয়েছে, গত সপ্তাহে সৌদিতে আয়োজিত ডব্লিউডব্লিউই রেসলিং শো চলার এক পর্যায়ে অনুষ্ঠানের ’লাইভ’ ফিড বন্ধ করে দেয়া হয়। এতে টিভিতে বা অনলাইনে থাকা দর্শকরা শো দেখা থেকে বঞ্চিত হন; যার আর্থিক মূল্যও রয়েছে।

মিরর এর সূত্রের অভিযোগ, এর পাল্টা পদক্ষেপ হিসেবে বিমানবন্দরের টারমাকে ছয় ঘণ্টা ধরে আটকে রাখা হয় রেসলারদের। আর এটা নাকি বিন সালমানের সরাসরি আদেশে করা হয়েছে। ’জিম্মি’ তারকাদের মধ্যে ছিলেন হাল্ক হোগান, টাইসন ফিউরির মতো রেসলাররা।

তবে রেসলারদের বহনকারী বিমান আটলাস এয়ার কর্তৃপক্ষ বলেছে, কারিগরি ত্রুটির কারণে তারা বিমান ছাড়তে ৬ ঘণ্টা দেরি হয়। অন্যদিকে অনুষ্ঠান কভার করা একজন বিদেশি সাংবাদিক টুইট করে ইঙ্গিত দেন কারিগরি ত্রুটি নয়, বরং অন্য কারণে রেসলারদের ৬ ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয়।

২০১৪ সাল থেকে সৌদিতে প্রতি বছর ২টি থেকে ৪টি রেসলিং শো হয়ে আসছে। গত বছরের দুটি শো এর ৫০০ মিলিয়ন ডলার বকেয়া থাকায় এবারের শো এর লাইভ সম্প্রচার বন্ধ করে দেয় আয়োজক কোম্পানি। আর এতেই ক্ষেপে যান বিন সালমান।

অবশ্য লাইভ বন্ধ করার ৪০ মিনিটের মধ্যে দুপক্ষের আলোচনার মাধ্যমে সমঝোতায় পৌঁছানো সম্ভব হয় এবং নতুন করে লাইভ সম্প্রচার শুরুও হয়।









Leave a reply