সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড

|

অভিষিক্ত টোড অ্যাস্টেল এবং শৃঙ্খলা ভঙ্গের দায়ে দীর্ঘ ‌১৪ মাস মাঠের বাইরে থাকা ডগ ব্রেসওয়েলের বোলিং নৈপুন্যে ২৪৮ রানে গুটিয়ে যায় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। মাঝারি মানের লক্ষ্য তাড়া করতে গিয়ে জর্জ ওয়ার্কার, কলিন মুনরো, উইলিয়ামসন এবং রস টেইলরের সম্মিলিত রানে ৫ উইকেটে জয় পেয়ে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে এগিয়ে যায় আয়োজক নিউজিল্যান্ড।

টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন স্বাগতিক নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসন। ব্যাটিং বিধ্বংসী গ্রিস গেইল ও এভিন লুইসকে বিব্রত করে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি টিম সাউদি এবং ট্রেন্ট বোল্ট। প্রথম তিন ওভার রান শূন্য, পাঁচ ওভারে মাত্র ৪ রান! তবে ইনিংস গড়ানোর সাথে সাথে নিজেদের চরিত্রে ফিরে আসতে শুরু করেন দুই ক্যারিবিয়ান।

পরের পাঁচ ওভারে ৫টি চার এবং ১টি ৬ সুবাদে তুলে নেয় ৪০ রান।

ইনিংয়ের ১১তম ওভারের প্রথম বলে ব্রেসওয়েলের শিকার হন গেইল। পরের বলে সাজঘরে ফেরেন নাবগত সাই হোপ। তবে ইনিংস সংস্কারের কাজটি ভালভাবে শুরু করেন লুইস এবং হেটমায়ার।

হেটমায়ারের (২৯) বিদায়ে ৬২ রানের জুটিটি ২৪ তম ওভারের ৩য় বলে ভাঙ্গে অভিষিক্ত অ্যাস্টেলের গুগলিতে। ব্যাটে হাতে সুবিধা করতে পারেননি জ্যাসন মোহাম্মদ (৯) এবং জ্যাসন হোল্ডার (৮)। শেষ মুহূর্তে রোভমান পাওয়েল ৪টি ছয় এবং ২টি চারের ঝড় ব্যাটিয়ে ২৪৮ রানে শেষ হয় ওয়েস্ট ইন্ডিসের ইনিংস। ব্রেসওয়েল ৪টি এবং অ্যাস্টেল ৩টি উইকেট শিকার করেন।

২৪৯ রান তাড়া করতে গিয়ে মুনরো (৪৯) এবং ওয়ার্কারের (৫৭) শতরানের জুটি সহজ করে দেয় স্বাগতিকদের জয়। পরে উইলিয়ামসন (৩৮) এবং টেলইলরের (৪৯) মধ্যম মানের অবদানে ৪৬ ওভারে ৫ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে স্বাগতিক দল। হোল্ডার এবং নার্সর ২টি করে উইকেট দখল করেন। ৮ ওভারে ৫৫ রান হজম করে ৪ উইকেট দখল করে ম্যাচ সেরা নির্বাচিত হন ব্রেসওয়েল।









Leave a reply