দেশের মাটিতে খোকার প্রথম জানাজা অনুষ্ঠিত

|

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার দেশের মাটিতে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল ১১টার পর জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় সাবেক রাষ্ট্রপতি, মন্ত্রিপরিষদ সদস্য, জাতীয় সংসদের সদস্য, বিএনপির জ্যেষ্ঠ নেতারাও ছাড়াও খোকার রাজনৈতিক শুভাকাঙক্ষীরা উপস্থিত ছিলেন।

জানাজার আগে খোকার পরিবারের পক্ষ থেকে বক্তৃতা করেন তার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন। তিনি তার বাবার রুহের মাগফেরাত কামনায় সবার কাছে দোয়া চান।

এর আগে সকাল সাড়ে ৮টার পর যুক্তরাষ্ট্র থেকে খোকার মরদেহ দেশে পৌঁছায়। খোকার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মী বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু তার মরদেহ গ্রহণ করেন। বিমানবন্দর থেকে খোকার মরদেহ জাতীয় সংসদ ভবনে নেয়া হয়। লাশবাহী গাড়িতে ছিলেন মির্জা আব্বাস।

জানাজা শেষে মুক্তিযোদ্ধা খোকার মরদেহ নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ তাকে শ্রদ্ধা জানান। এরপর মরদেহ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেয়ার কথা রয়েছে। সেখানেও একটি জানাজা অনুষ্ঠিত হবে। পরে ধুপখোলা মাঠে তৃতীয় জানজা শেষে জুরাইন কবরস্থানে দাফন করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply