জাতীয় চলচ্চিত্র পুরস্কার: ২০১৭ সালে সেরা ছবি ‘ঢাকা অ্যাটাক’, ২০১৮ সালে ‘পুত্র’

|

অবশেষে ঘোষিত হয়েছে বহুল প্রতিক্ষিত জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আজ ৭ নভেম্বর ২০১৭ ও ২০১৮ সালের পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে তথ্য মন্ত্রণালয়।

ঘোষণা অনুযায়ী, ২০১৭ সালের সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘ঢাকা অ্যাটাক’। ২০১৮ সালের সেরা ছবি ‘পুত্র’। চলচ্চিত্র দুটি সেরা নির্বাচিত হলেও এই দুই ছবির পরিচালকদের কেউই সেরা পরিচালক হিসেবে স্বীকৃতি পায়নি।

২০১৭ সালে শ্রেষ্ঠ অভিনেতা হয়েছেন দুইজন। ঢাকা অ্যাটাক ছবির জন্য প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতলেন আরেফিন শুভ। ‘সত্তা’ ছবির জন্য শাকিব খান। সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন নুসরাত ইমরোজ তিশা।

২০১৮ সালে জাতীয় চলচ্চিত্র শ্রেষ্ঠ অভিনেতা পুরস্কার পেয়েছেন দুজন ‘পুত্র’ সিনেমার জন্য ফেরদৌস ও ‘জান্নাত’ সিনেমার জন্য সাইমন সাদিক। সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া আহসান।

ঘোষণা অনুযায়ী, ২০১৭ সালের সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার জিতেছেন চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পাচ্ছেন তিনি।

যৌথভাবে ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘হালদা’ ছবিতে অনবদ্য অভিনয় দিয়ে জুরি বোর্ডের মন জয় করেছেন অভিনেত্রী রুনা খান। ক্যারিয়ারে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হলেন এই অভিনেত্রী।

এছাড়াও পার্শ্ব অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন ‘হাঙর নদী গ্রেনেড’ এরশ্রেষ্ঠ অভিনেত্রী সুচরিতা। মিনহাজ অভি পরিচালিত ‘মেঘকন্যা’ ছবিতে অভিনয় করে তিনি এ পুরস্কারের স্বীকৃতি পেলেন।









Leave a reply