বুলবুল’র সাথে এলো বুলবুলিও

|

পটুয়াখালী প্রতিনিধি

ঘূর্ণিঝড় বুলবুল এসে গতরাতে বাংলাদেশ উপকূলে আঘাত হেনেছে। এ নিয়ে পুরো দেশবাসী উদ্বেগ উৎকণ্ঠার মধ্যে ছিলেন পুরো দিনভর। তবে পটুয়াখালীর কলাপাড়ায় একটি বাড়িতে শুধু বুলবুল এর ঝড়ো গতির হাওয়াই আসেনি, এসেছে এক বুলবুলিও! ঘূর্ণিঝড়ের ভয়াল দিনেই পৃথিবীর মুখ দেখে হুমায়রা নামে এক নারীর কন্যা শিশু। আর এ কারণে ঘূর্ণিঝড়ের সাথে মিলিয়ে শিশুটির নাম রাখা হয় ‘বুলবুলি’।

গতকাল শনিবার দুপুরে নীলগঞ্জ ইউনিয়নের কলাপট্টিস্থ আবাসনের ১০ নং ব্রাকের ৪নং ঘরে স্বাস্থ্য সহকারী নারগীস আক্তার এর তত্ত্বাবধায়নে জন্ম গ্রহণ করে হুমায়রার কন্যা সন্তান। বাচ্চাটির পুরো নাম রাখা হয়েছে বুলবুলি আক্তার বন্যা।

ঝড়ের দিনে মা ও শিশুর স্বাস্থ্যের কথা ভেবে নীলগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেলা পারভীন তার বাসায় আশ্রয় দিয়েছেন নবজাতক ও শিশুটিকে। নিজের খরচে তাদের সবকিছু তদারকি করছেন সাহেলা।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পক্ষ থেকে রবিবার দুপুরে উপহার নিয়ে মঙ্গলসুখ রোডে প্রধান শিক্ষকের বাসায় যায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার। তিনি জানান শিশুর স্বাস্থ্য খুব ভালো আছে।









Leave a reply