শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলছে, বন্ধ লঞ্চ-স্পিডবোট

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুরঃ
ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে বন্ধ থাকার পর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে রবিবার বিকেল থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। তবে এখনো লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ফেরিগুলো অগ্রাধিকার ভিত্তিতে যাত্রী পারাপার করা হচ্ছে।

জানা গেছে, ঘূর্ণিঝড় বুলবুল এর প্রভাবে শনিবার সকাল থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটের পদ্মা নদী উত্তাল হয়ে উঠে। এ জন্য কর্তৃপক্ষের নির্দেশে শনিবার ভোর থেকে সকল লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। বিকেলে ফেরি চলাচলও বন্ধ করে দেয়া হয়। দমকা হাওয়ায় উত্তাল ঢেউয়ে প্লাবিত হয় ঘাট এলাকায়। ঢেউয়ের গতিবেগ কমে আসলে রবিবার বিকেলে প্রথম ২টি কেটাইপ ফেরি ছাড়া হয়। পরে ৬টি কেটাইপ ও রো রো ফেরি চলাচল শুরু হয়। সদরঘাট থেকে দূরপাল্লার লঞ্চ ও এরুটের লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় এরুটের ফেরিগুলোতে যাত্রীদের উপচে পড়া ভীড় ।

কাঁঠালবাড়ী লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন,’কর্তৃপক্ষের নির্দেশে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ থাকবে।’

বিআইডব্লিউটিসির মেরিন কর্মকর্তা আহমেদ আলী বলেন, ঘূর্ণিঝড় বুলবুল এর প্রবল ঢেউয়ের প্রভাবে নৌপথ ও ফেরি ঘাট বেশ কিছু ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা রবিবার বিকেল থেকে ৬টি ফেরি চলাচল শুরু করেছি। যাত্রী ও যাত্রীবাহী বাস অগ্রাধিকার দেয়া হচ্ছে।









Leave a reply