বরগুনায় ঘূর্ণিঝড়ে ২ জনের মৃত্যু, ১৫ জেলে নিখোঁজ

|

বরগুনা প্রতিনিধি
ঘূর্ণিঝড় বুলবুলে বরগুনায় ২ জন নিহত হয়েছেন। একটি ট্রলারসহ ১৫ জন জেলে নিখোঁজ রয়েছে। ঘরচাপা ও গাছ পড়ে আহত ১৭ জনকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার সন্ধ্যার পরে বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ সংবাদ সম্মেলন করে ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতির এ বিবরণ দিয়েছেন। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. মারুফ হোসেন, সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, বরগুনা সদর উপজেলার এম.বালিয়াতলী ইউনিয়নের বানাই গ্রামের মোজাফ্ফর আলীর স্ত্রী হালিমা খাতুন শনিবার রাতে ডিএন কলেজ আশ্রয়কেন্দ্রে অসুস্থ হয়ে মারা গেছেন। রবিবার বিকাল চারটার দিকে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত গাছের ডাল কাটতে ছিলেন, বরগুনা সদর উপজেলার বুড়িরচর ইউনিয়নের ছোট লবনগোলা গ্রামের মহিবুল্লাহ। এসময় তিনি গাছ থেকে পড়ে আহত হলে বরগুনা জেনারেল হাসপাতালে আনা হয়। রবিবার সন্ধ্যার দিকে তিনি মারা যান। ঘূর্ণিঝড়ে মারা গেছে তিনটি গবাদী পশু। ৫ হাজার ২৩৫টি বসতঘর এবং ৮৬টি শিক্ষা প্রতিষ্ঠান বিধ্বস্ত হয়েছে। সাড়ে ৩৮ কিলোমিটার বাধের ক্ষতি হয়েছে। ৯ হাজার ৮৭৩ হেক্টর জমির আমন ধান ও ৫৫০ হেক্টর জমির শাক-সবজি ও পানের বরজের ব্যাপক ক্ষতি হয়েছে। ১ কোটি টাকার মাছের ক্ষতি হয়েছে।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানিয়েছেন, শনিবার সকালে বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া নামক স্থানে ১৫ জন জেলেসহ একটি মাছধরা ট্রলার নিখোঁজ হয়েছে। রবিবারও তাদের কোন সন্ধান পাওয়া যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply