ফেসবুক লাইভে বিক্ষোভকারীর ওপর পয়েন্ট ব্ল্যাঙ্কে গুলি করলো হংকং পুলিশ

|

হংকংয়ে বিক্ষোভকারীদের ওপর একদম কাছে থেকে (পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ) গুলি চালিয়েছে পুলিশ। এতে অন্তত একজন গুরুতর আহত হয়েছেন।

সোমবার সকালে হংকংয়ের উত্তর-পূর্বে অবস্থিত সাই ওয়ান হো দ্বীপে বিক্ষোভকারীরা একটি সড়ক অবরোধ করার সময় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

ফেসবুকের একটি লাইভ ফুটেজে দেখা যায়, সড়ক অবরোধ করে রাখা এক ব্যক্তিকে জাপটে ধরে গুলি করেন পুলিশের এক কর্মকর্তা। তখন মুখোশ পরা আরেক ব্যক্তি এগিয়ে আসলে তার শরীরেও গুলি চালায় পুলিশ। জোরজবরদস্তি চলতে থাকলে ওই পুলিশ কর্মকর্তাকে আরও দুই রাউন্ড গুলি চালাতে দেখা যায়।

গুলিতে গুরুতর আহত প্রথম ব্যক্তির অবস্থা এখনো জানা যায়নি। তবে ফুটেজে তাকে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। ছোপ ছোপ দাগ রক্তের দাগে লাল হয়ে যায় রাস্তা।

বিক্ষোভ শুরুর পর থেকে এ নিয়ে এখন পর্যন্ত তৃতীয়বার কাউকে গুলি করলো পুলিশ।

এর আগে এক বিবৃতিতে কট্টরপন্থি বিক্ষোভকারীদের কার্যক্রম দ্রুত বন্ধ করার আহ্বান জানায় পুলিশ।

সোমবার হংকংয়ের বিভিন্ন এলাকায় বিক্ষোভকারীরা ব্যারিকেড দিয়ে রাস্তা অবরোধ করে রাখে। অনেক জায়গায় রেল যোগাযোগ বিঘ্নিত হয়। হংকংয়ের বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে।

অন্য একটি ভিডিওতে দেখা যায়, মোটরসাইকেল আরোহী এক পুলিশ ইচ্ছে করেই বিক্ষোভকারীদের মধ্য দিয়ে চলে যান। গত কয়েকদিন ধরেই যান চলাচলে বিঘ্ন ঘটায় বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ ছিল।









Leave a reply