নুসরাত হত্যা মামলার আসামিদের কুমিল্লা কারাগারে নেয়া হয়েছে

|

ফেনী প্রতিনিধি
ফেনী জেলা কারাগারে পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় নুসরাত হত্যা মামলার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত ১২ আসামিকে ফেনী কারাগার থেকে আজ মঙ্গলবার কুমিল্লা কারাগারের কনডেম সেলে পাঠানো হয়েছে। এসময় কারাফটকের সামনে অবস্থানরত আসামিদের স্বজনরা সাংবাদিকদের ওপর হামলা চেষ্টা করে। সাংবাদিকদের ক্যামরা ভাঙচুর করে। অধ্যক্ষ সিরাজসহ বাকী ৪ জনকে আগামীকাল চট্টগ্রাম ও কুমিল্লা কারাগারে পাঠানো হবে।

ফেনী জেলা কারাগারের সিনিয়র জেল সুপার রফিকুল কাদের তথ্যটি নিশ্চিত করে বলেন, আজ মঙ্গলবার ১২ জনকে কুমিল্লায় পাঠানো হয়েছে। বাকী ৪ জনের মধ্যে কামরুন নাহার মনি ও উম্মে সুলতানা পপিকে চট্টগ্রাম কারাগার এবং অধ্যক্ষ সিরাজ উদদৌলা ও রহুল আমীনকে বুধবার বিকেলে কুমিল্লা কারাগারে পাঠানো হবে। বিষয়টি অনুমোদন দিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল পাশা।

সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ দৌলার মামলার দিন ১৩ নভেম্বর ধার্য আছে। এ জন্য আদালতের কার্যক্রম শেষে তাকে ওই দিনই কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। রহুল আমীনকে আজ কেন পাঠানো হয়নি তা জানা যায়নি। এর আগে গত ২৯ অক্টোবর এ মামলার ২ হাজার ৩২৭ পাতার ডেথ রেফারেন্স ( মৃত্যুদণ্ডাদেশ) লাল কাপড়ে মুড়িয়ে উচ্চ আদালতে পাঠানো হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- অধ্যক্ষ সিরাজ উদদৌলা, নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, সোনাগাজী পৌরসভার কাউন্সিলর মাকসুদ আলম, সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, হাফেজ আব্দুল কাদের, আবছার উদ্দিন, কামরুন নাহার মনি, উম্মে সুলতানা ওরফে পপি, আব্দুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন ওরফে মামুন, মোহাম্মদ শামীম, মাদরাসার গভর্নিং বডির সহ-সভাপতি রুহুল আমীন ও মহিউদ্দিন শাকিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply