হাতকড়া পরিয়ে ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগে ওসিকে স্ট্যান্ড রিলিজ

|

হাতকড়া পরিয়ে এক ব্যবসায়ীকে নির্যাতনের অভিযোগ ওঠার পর প্রশাসনিক কাজে অবহেলার কারণ দেখিয়ে নড়াইলের লোহাগড়া থানার ওসি মোকাররম হোসেনকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে স্ট্যান্ড রিলিজ (তাৎক্ষণিক স্টেশন ত্যাগ) করা হয়েছে। মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন নড়াইলের পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম বার।

সোমবার পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি ড.খন্দকার মহিদ উদ্দিন (পিপিএম) স্বাক্ষরিত ওই বদলির আদেশপত্রটি মেইলের মাধ্যমে লোহাগড়া থানায় পৌঁছায়। মোকাররম হোসেনকে লোহাগড়া থানার ওসির দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে মেহেরপুর পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। প্রশাসনিক কাজে অবহেলার কারণে তাকে তাৎক্ষণিকভাবে লোহাগড়া পুলিশ স্টেশন ত্যাগ করতে আদেশপত্রটিতে বলা হয়েছে। ওসি মোকাররম হোসেন চলতি বছরের ২৭ মে লোহাগড়া থানায় যোগদান করেন।

উল্লেখ্য, নড়াইলের লোহাগড়া বাজারের ব্যবসায়ী শিহাব মল্লিককে গত ৪ নভেম্বর থানা ভবনে এসআই নুর আলম সিদ্দিকসহ মামলার বাদী মনিরুল ইসলাম মল্লিক ও তার ভাই খায়রুল ইসলাম মল্লিক হাতকড়া পরিয়ে চোখ বেঁধে নির্যাতন করে। এই অভিযোগ ওঠার পর নড়াইলের পুলিশ সুপার জসিম উদ্দিন পিপিএম বার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন।

এদিকে, নির্যাতনের ঘটনায় ১০ নভেম্বর ব্যবসায়ী শিহাব মল্লিক বাদী হয়ে গোপীনাথপুর গ্রামের সাকায়েত হোসেন মল্লিকের ছেলেসহ আপন তিন ভাই খাইরুল ইসলাম মল্লিক, মনিরুল ইসলাম মল্লিক, বদরুল আলম মল্লিক এবং মৃত মোদাচ্ছের মোল্যার ছেলে আবুল খায়ের মোল্যাকে আসামি করে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনার পরেই ওসি মোকাররম হোসেনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।









Leave a reply