ভূমিষ্ঠের এক ঘণ্টা পর হাসপাতাল থেকে নবজাতক চুরি!

|

বগুড়া ব্যুরো:

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের স্ত্রী-রোগ ও প্রসূতি বিভাগ থেকে নবজাতক চুরির ঘটনা ঘটেছে। ভূমিষ্ঠের ঘণ্টাখানেক পর নবজাতক অসুস্থ, তাকে শিশু ওয়ার্ডে নিতে হবে-এই তথ্য জানিয়ে এক নারী মায়ের কাছ থেকে ওই শিশুকে চুরি করে নিয়ে যায়।

বুধবার দুপুরে এই ঘটনা ঘটলেও রাত ৮টা পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি গোপন রাখে। রাত ১০টার দিকে এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত চুরি যাওয়া নবজাতককে উদ্ধার করা যায় নি।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম বদিউজ্জামান জানান, বগুড়ার কাহালু উপজেলার বেলঘড়িয়া গ্রামের নাহিদা বেগম বুধবার দুপুর দেড়টার দিকে হাসপাতালের প্রসূতি বিভাগে একটি পুত্র সন্তানের জন্ম দেন। ঘণ্টা-খানেক পর এক নারী প্রসূতি বিভাগে গিয়ে মা ও নবজাতকের সঙ্গে থাকা স্বজন ওবেদা বেগমকে জানান, তাদের বাচ্চা অসুস্থ; তাকে শিশু ওয়ার্ডে নিতে হবে। একপর্যায়ে ওই নারী ওবেদা বেগমের কাছ থেকে শিশুটিকে কোলে নিয়ে তাকে তার সঙ্গে যেতে বলেন। দোতলা থেকে নিচতলায় নামতেই ওই নারী শিশুটিকে নিয়ে পালিয়ে যায়। দুপুরে এই ঘটনা ঘটলেও হাসপাতাল কর্তৃপক্ষ বিকেল ৫টার পর বিষয়টি স্থানীয় পুলিশ ফাঁড়িতে জানায় বলেও জানান ওসি।

সন্ধ্যা ৭টার পরপরই গণমাধ্যমকর্মীরা হাসপাতালে গেলেও রাত ৯টা পর্যন্ত কর্তৃপক্ষ ঘটনার কোনও তথ্য ও হাসপাতালের ছবি ধারণ করতে দেন নি।

পরে ঘটনার সত্যতা নিশ্চিত করে হাসপাতালের সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ জানান, ভবনের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ চলমান থাকায় হাসপাতালের বেশিরভাগ সিসিটিভি ক্যামেরার সংযোগ বন্ধ রয়েছে। যে কারণে পুরো হাসপাতালের সিসিটিভির ফুটেজ পাওয়া সম্ভব নয়। তাই কীভাবে শিশুটি চুরি হয়েছে আপাতত নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে যে কয়টি ক্যামেরা সচল রয়েছে সেগুলোর ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।









Leave a reply