ক্রসিংয়ে মাটিভর্তি ট্রাক বিকল, গেইটম্যানের বুদ্ধিতে রক্ষা পেল চট্টলা এক্সপ্রেস

|

কুমিল্লা ব্যুরো
কুমিল্লার মুড়া পাড়া লেভেল ক্রসিং গেইটে রেল লাইনের উপর মাটিবাহী ট্রাক বিকল হওয়ায় ইমার্জেন্সি ব্রেক করে দুর্ঘটনা থেকে অল্পের জন্য রক্ষা পেল ঢাকা হতে চট্টগ্রাম অভিমুখী চট্টলা এক্সপ্রেস। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টায় ঢাকা-চট্টগ্রাম রেল লাইনের কুমিল্লার সদর উপজেলার মুড়া পাড়া লেভেল ক্রসিং গেইটে ডাবল লাইনের প্রজেক্টের মাটিভর্তি ট্রাক বিকল হয়ে পড়ে। এতে চট্টলা এক্সপ্রেস ইমার্জেন্সি ব্রেক করে রক্ষা পায়। দুইপাশে আটকা পড়ে চট্টগ্রাম হতে ঢাকা অভিমুখী মহানগর গোধূলি এবং ঢাকা হতে চট্টগ্রাম অভিমুখী সুবর্ণ এক্সপ্রেস। এতে কুমিল্লা হতে ঢাকার রেল যোগাযোগ প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকে।

মুড়া পাড়া লেভেল ক্রসিং গেইটম্যান মো. টিপু জানান, রেলওয়ের ডাবল লাইন প্রজেক্টের একটি বালুভর্তি ট্রাক সন্ধ্যা ৫টা ৩০ মিনিটের সময় লেভেল ক্রসিং গেইটের উপর বিকল হয়ে পড়ে। ঠিক তখন উপজেলার পুরাতন রেল স্টেশন রসুলপুর থেকে কুমিল্লা ছেড়ে আসছে চট্টলা এক্সপ্রেস। তখন তিনি ৫টা ৩৪ মিনিটে সিগন্যাল দেখে সামনে দৌড়ে গিয়ে লাল পতাকা দিয়ে থামানোর সংকেত দিলে ইমার্জেন্সি ব্রেক করে দুর্ঘটনা থেকে রক্ষা পায় চট্টলা এক্সপ্রেস ও শত শত যাত্রীরা।

কুমিল্লা জেলা রেলওয়ের ভারপ্রাপ্ত সহকারী প্রকৌশলী রাম নারায়ন ধর জানান, রেলের উদ্ধার কর্মী ও কুমিল্লা কোতয়ালী থানার পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্রাক থেকে মাটি ফেলে লাইন থেকে ট্রাকটিকে উদ্ধার করে। এতে কুমিল্লা হতে ঢাকার রেল যোগাযোগ প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর চলাচল স্বাভাবিক হয়।

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেছবাহ উদ্দিন জানান, বিকল হওয়া ট্রাক উদ্ধার করা হলেও এ ব্যাপারে এখনও কোন মামলা হয়নি।









Leave a reply