হবিগঞ্জে লবণের দাম বৃদ্ধির গুজব, ৪ ব্যবসায়ীকে দণ্ড

|

হবিগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকাগুলোতে লবনের দাম বৃদ্ধির গুজব রটেছে। এরই প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শহরের চৌধুরী বাজার এলাকায় ৪ ব্যবসায়ীকে আটক করে দণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাত সাড়ে ১১টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াসির আরাফাত রানা এই দণ্ড দেন।

সোমবার সন্ধ্যার পর থেকেই হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকাগুলোতে গুজব রটে লবণের দাম বৃদ্ধি পাচ্ছে। এরই প্রেক্ষিতে শহরের চৌধুরী বাজার এলাকায় গিয়ে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত লবন মজুদ রাখার উদ্দেশ্যে ক্রয় করে। এসময় এনএসআই সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সেখানে অবস্থান নেয়। পরে ৬ জনকে আটক করা হয়। জব্দ করা হয় প্রায় ৫০ কেজি লবন। ২ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে জিম্মায় ছেড়ে দেয়া হয়।

এছাড়াও অপর ৪ জন নিজেদের দোষ স্বীকার করে নেয়ায় ২ জনকে কারাদণ্ড ও ২ জনকে অর্থদণ্ড প্রদান করা হয়। ১০ দিন করে কারাদণ্ডপ্রাপ্তরা হল, শহরের রাজনগর এলাকার ব্যবসায়ী মোঃ আব্দুল কাদির নানু ও বাতিরপুর এলাকার কানাই দাসের পুত্র সুরঞ্জিত দাস। ১ হাজার টাকা করে অর্থদণ্ডপ্রাপ্তরা হল, চৌধুরী বাজার এলাকার রাজকুমার রায়ের পুত্র মিঠুন রায় ও নোয়াহাটি এলাকার রবিন্দু পালের পুত্র রঞ্জিত পাল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply