স্পেন আওয়ামী লীগের সভাপতি এসআই আর রবিন ও সাধারণ সম্পাদক রিজভী আলম

|

স্পেন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে নেতাকর্মীদের সম্মতিতে এসআই আর রবিনকে সভাপতি ও রিজভী আলমকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মাদ্রিদের একটি হোটেলে সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন সাধারণ সম্পাদক মজিবুর রহমান।

সম্মেলনে বক্তারা বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগ স্বাধীনতা ও দেশ বিরোধীদের চেয়ে অনেক শক্তিশালী। তাই এই মুহূর্তে ইউরোপ জুড়ে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১ ডিসেম্বর স্পেন সফরে আসার সম্ভাবনা রয়েছে, সেক্ষেত্রে স্পেনসহ ইউরোপের সকল নেতাকর্মীদের সর্তক থাকতে হবে।

সম্মেলনে আরো বক্তৃতা করেন ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিস ফরাজী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান সর্দার, ডেনমার্ক আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আলমগীর হোসেন, গ্রিস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতুব্বর, সহ-সভাপতি আল আমিন শেখ, স্পেন আওয়ামী লীগের সাবেক সভাপতি শাকিল খান পান্না, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুস সাত্তার, স্পেন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক দুলাল সাফাবদরুল ইসলাম মাস্টার, আব্দুর রহমান প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী অংশ নেন। সেখানেই নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply