সীমান্তে দেড় কোটি টাকার কষ্টিপাথর জব্দ, আটক ১

|

কামাল হোসাইন, নেত্রকোণা:

নেত্রকোণার কলমাকান্দায় সীমান্তবর্তী এলাকা থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের একটি ডিম্বাকৃতির কষ্টিপাথরসহ এক পাচারকারীকে আটক করেছে কলমাকান্দা থানা পুলিশ।

শুক্রবার দিনগত রাতে ওই উপজেলার নাজিরপুর বাজারের পাশে বাবুল মিয়ার বাড়ির ভাড়াটিয়া নয়েল সরকারের ঘরে পুলিশ অভিযান চালিয়ে পাথরটি জব্দ করে। এ সময় পাচারকারী চক্রের অন্যতম হোতা নয়েল সরকার (৩৮) পালিয়ে গেলেও চক্রের সদস্য মো. আলমগীর (১৯) নামের একজনকে আটক করা হয়ছে ।

আটককৃত আলমগীর কলমাকান্দা উপজেলার ছয় টাক্কার ব্রিজ এলাকায় শাহজাহান মিয়ার ছেলে। নয়েল সরকার (৩৮) কলমাকান্দার নলচাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা স্মৃতাকে বিয়ে করার সূত্রে ৯ বছর ধরে কলমাকান্দায় থাকেন। সে খুলনার দাকোপ উপজেলার বাজুয়া গ্রামের মৃত নির্বাণ সরকারের ছেলে ।

এসব তথ্য নিশ্চিত করে কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করিম জানান, গোপনে খবর পেয়ে ক্রেতা সেজে অভিযান চালিয়ে আলমগীরকে আটক করে ওই পাথরটি জব্দ করা হয়েছে। পাথরটির ওজন ৬ কেজি ৭শ’ গ্রাম।

ওসি আরো জানান, এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে নয়েল সরকার ও মো. আলমগীরসহ অজ্ঞাতনামা তিন/চার জনের নামে থানায় মামলা করেছে। আটককৃত আলমগীরকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply