বাংলাদেশকে হারিয়ে ইমার্জিং কাপের শিরোপা পাকিস্তানের

|

ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশকে ৭৭ রানে হারিয়ে শিরোপা ঘরে তুললো পাকিস্তান। ১১৩ রানের ইনিংসে ম্যাচ সেরা হয়েছেন রোহাইল নাজির।

মিরপুরের হোম অব ক্রিকেটে টস হেরে সাবধানী শুরু করার চেষ্টা করেন দুই পাকিস্তানী ওপেনার হায়দার আলী আর ওমর ইউসুফ। তবে সুমন খান থিতু হতে দেননি দুই ওপেনারকে।

৩য় উইকেটে ১১৭ রানের জুটি গড়ে দলের বড় জয়ের ভিত গড়ে দেন রোহাইল নাজির আর ইমরান রফিক। ইমরান রফিক ৬২ রান কোরে আউট হলেও সেঞ্চুরি তুলে নেন রোহাইল।

তার ১১৩ রানের পর শেষ দিকে অধিনায়ক সাউদ শাকিলের ৪২ রানে ভর করে ৬ উইকেটে ৩০১ রান করে পাকিস্তান ইমার্জিং দল। স্বাগতিকদের হয়ে ৩ উইকেট নেন সুমন খান।

৩০২ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ঝড়ো শুরু সৌম্য সরকার-নাইম শেখের ব্যাটে। অবশ্য ঝড় থামতে সময় লাগেনি। ৬ বলে ১৫ রানে সৌম্য আর ১৬ রানে নাঈম বিদায় নিলে বিশাল লক্ষ তাড়া করার দায়িত্ব অধিনা”য়ক নাজমুল শান্ত আর ইয়াসির রাব্বির ওপর।

তবে তাদের ৫১ রানের জুটি থামে ২২ রানে রাব্বি ফিরলে। শান্ত ৪৬ রানে বিদায় নিলে ১১৯ রানে ৪ উইকেটের দল বাংলাদেশ। বাকি পথ টা পাড়ি দেবার দায়িত্ব তখন আফিফ-জাকির মেহেদীদের ওপর।

জাকির ৯ আর মাইদুল অঙ্কর ৫ রানে ফিরলে ১৪৭ রানে ৬ উইকেটের দল স্বাগতীকরা। শেষ পর্যন্ত আফিফের ৪৯ আর মেহেদীর ৪২ রানে ২২৪ এ থামে বাংলাদেশ। ইমার্জিং টিম এশিয়া কাপের ৪র্থ আসরে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা নিয়ে ৬ বাংলাদেশী ক্রিকেটার একাদশে থাকলেও ও অধরাই থেকে গেল শিরোপা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply