১ লক্ষ গাছ নিয়ে হচ্ছে দেশের বৃহত্তম আমের বাগান

|

এক লক্ষ গাছের সমন্বয়ে দেশের বৃহত্তম আমের বাগান নিয়ে আসছে গ্রীনাটিক লিমিডেট। উন্নত স্মার্ট প্রযুক্তি ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে ২৫০ একর জমিতে সম্পূর্ণ নতুন চার প্রজাতির আম গাছের ফলন করবে তারা। বছরে ৪ হাজার মেট্রিকটন অরগানিক আম উৎপাদন ও রপ্তানির লক্ষ্যে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

বাণিজ্যিক কার্যক্রমের পাশাপাশি সবুজায়নের এ উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছে আর্টিসান আউটফিটার্স লিমিটেড। রোববার সকালে উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধিদের মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়।

আর্টিসানের চেয়ারম্যান আনিতা গোমেজ জানান, গ্রীনাটিকের এ উদ্যোগ শুধু বাণিজ্যিকিই নয়, দেশে সবুজায়নের ক্ষেত্রেও দারুণ ভূমিকা রাখবে। গ্রীনাটিকের অংশীদারদের জন্য আর্টিসানের পক্ষ থেকে বিশেষ ছাড় থাকবে সবসময়।

গ্রীনাটিক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর কামরুল হাসান ইমু জানান, গ্রীনাটিক এমন একটি ব্র্যান্ড হয়ে উঠতে চায় যার অংশীদাররাও সবুজপ্রেমী এবং সবুজায়নের মাধ্যমে পরিবেশের সুরক্ষায় এবং রপ্তানির মাধ্যমে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বদ্ধ পরিকর।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আর্টিসান আউটফিটার্স লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক ও গ্রীনাটিক লিমিটেড এর চেয়ারম্যান জনাব আলী আহমেদ রাসেল।

ন্যুনতম পুঁজি বিনিয়োগ করে ‘আমের বাড়ি’ নামের এ প্রকল্পটিতে ভূমির মালিকানাসহ আমের বাগানের মালিক হতে পারবেন আগ্রহী ক্রেতাগণ। দেশি-বিদেশি পর্যবেক্ষক ও গবেষকদের সহযোগিতায় ক্ষতিকর রাসায়নিক মুক্ত আম উৎপাদনের সংকল্প ব্যক্ত করেছেন উদ্যোক্তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply