জেএমবি নেতা হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

|

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জে জেএমবি নেতা হত্যা মামলায় ৩ জেএমবি সদস্য’র মৃত্যুদণ্ড ৪ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। আজ সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী ৬ জন আসামির উপস্থিতিতে এই রায় প্রদান করেন।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জে নাচোল উপজেলার সানোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম, গোমস্তাপুর উপজলার আব্দুস শুকুর। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, গোমস্তাপুর উপজলার সামশুল আলম, সাইফুল ইসলাম, শামীম এবং নওঁগা জেলার মান্দা উপজেলার আব্দুল মোতাকাব্বির ওরফে বুলবুল।

অতিরিক্ত সরকারি কৌশুলী আঞ্জুমান আরা জানান, জেএমবি’র নেতৃত্বের দ্বন্দ্বের কারণে ২০১২ সালের ২৬ এপ্রিল রুহুল আমীন ওরফে সালমান নামে এক জেএমবি নেতার মস্তক বিচ্ছিন্ন করে হত্যা করে আসামিরা। নিহত জঙ্গী নেতা রুহুল আমীন ওরফে সালমান ঢাকা জেলার ধানমন্ডির আসগর আলীর ছেলে। পুলিশ রাত ১১টার দিকে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের খোলসি বোরিয়া গ্রামের একটি আমবাগান থেকে দ্বিখন্ডিত মস্তকটি উদ্ধার করে। পরে গোমস্তাপুর উপজেলার মহানন্দা নদীর ধাইনগর ঘাটে মাটির নীচে পুতে রাখা দেহ উদ্ধার করা হয়। তিনি জানান, এঘটনায় দুইজন আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।

হত্যার ঘটনায় নাচোল থানার এসআই আনিসুর রহমান বাদী হয়ে ৭ জনকে আসামি করে নাচোল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ও নাচোল থানার এসআই শ্রী গৌতম চন্দ্র মালী ২০১৫ সালের ২৯ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৯ জন স্বাক্ষীর স্বাক্ষ্য এবং প্রমাণাদী শেষে আদালতের বিচারক অভিযুক্ত আসামিদের উপরোক্ত রায়ে দণ্ডিত করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply