কেন ফন ডাইককে মেসির চেয়ে এগিয়ে রাখছেন ক্লপ?

|

উয়েফা চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। অলরেডদের এমন অর্জনের পেছনে ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের উল্লেখযোগ্য কৃতিত্ব রয়েছে। দলের সেরা খেলোয়াড় মোহামেদ সালাহ’র সঙ্গে সর্বাগ্রে উচ্চারিত হয় তার নাম। শুধু তাই নয়, এবারের ‘ব্যালন ডি অর’ পুরস্কার ফন ডাইকেরই জেতা উচিৎ বলে দাবি করছেন লিভারপুলের কোচ য়্যুর্গেন ক্লপ।

তবে, এক্ষেত্রে ডাইকের সামনে বড় বাধা হয়ে দাঁড়িয়ে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। গত বেশ কয়েক বছরের মতো এবারের ব্যালন ডি অরের জন্যও শক্ত দাবিদার তিনি। ব্যক্তিগত পারফরম্যান্সে অন্য সবার থেকে ঢের এগিয়ে মেসি।

তবে, লিভারপুল কোচ বলছেন ভিন্ন কথা। মেসিকে এবারের ব্যালন ডি অর দিতে রাজি নন তিনি। তার মতে, ব্যালন ডি অরের মালিক এবার ফন ডাইকই।

ক্লপের কথা, আপনি যদি প্রজন্মের সেরা খেলোয়াড়কে ব্যালন ডি অর দিতে চান, তাহলে অবশ্যই মেসিকে দিতে হবে। কারণ বর্তমান প্রজন্মের সেরা খেলোয়াড় মেসি। কিন্তু গত মৌসুমের সেরা খেলোয়াড় কে জিজ্ঞেস করলে আমি ফন ডাইকের নামই বলব।

তিনি বলেন, আমি জানি না পুরস্কারটা কীভাবে দেয়া হবে। তবে আমার এটাই মনে হচ্ছে যে, এবার ব্যালন ডি অর তারই প্রাপ্য, মেসির নয়। আমরা অপেক্ষা করব কী হয় দেখার জন্য।









Leave a reply