১ ডিসেম্বর থেকে রাজশাহী, রংপুর ও খুলনায় পেট্রোল পাম্প ধর্মঘট

|

বগুড়া ব্যুরো:

১৫ দফা দাবিতে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগে ১ ডিসেম্বর থেকে জ্বালানী তেল উত্তোলন ও বিপণন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স, ডিস্ট্রিবিউটর, এজেন্ট ও পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন।

পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে মঙ্গলবার দুপুরে বগুড়ায় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এই ধর্মঘটের ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব মিজানুর রহমান রতন জানান, তারা দীর্ঘদিন ধলে সরকারের কাছে জ্বালানী তেল বিক্রির কমিশন ন্যুনতম সাড়ে সাত (৭.৫%) শতাংশ করা, ট্যাংক-লরির ভাড়া বৃদ্ধি করা, পেট্রোল পাম্পের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদফতর এবং পরিবেশ অধিদফতরের লাইসেন্স গ্রহণের বাধ্যবাধকতা বাতিল ও ট্যাংক-লরি চলাচলে পুলিশি হয়রানি বন্ধসহ ১৫ দফা দাবি জানিয়ে আসছেন। কিন্তু সরকারের বিভিন্ন দফতর এই দাবিগুলো নিয়ে কোনও উদ্যোগ-ই গ্রহণ করে নি। তাই দাবি আদায়ে আগামী ১ ডিসেম্বর সকাল ৬টা থেকে তারা রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করবেন।

ধর্মঘটে এই তিন বিভাগের পেট্রোল পাম্প বন্ধ রাখাসহ তেলের ডিপো থেকে জ্বালানী তেল উত্তোলন, পরিবহণ ও সবধরনের বিপণন বন্ধ রাখার কথাও জানান সংগঠনটির নেতারা।

মালিকদের এই কর্মসূচির সঙ্গে পেট্রোলিয়াম খাতের শ্রমিক সংগঠনগুলো সংহতি জানিয়েছেন বলেও জানিয়েছেন তারা।









Leave a reply