স্বর্ণপাচার মামলার রায়ে দুই জনকে ১৪ বছরের কারাদণ্ড

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গায় স্বর্ণপাচারের আলাদা দুটি মামলার রায়ে দুই জনকে ১৪ বছর করে কারাদণ্ড দিয়েছে স্পেশাল ট্রাইব্যুনাল। মঙ্গলবার বিকালে আসামিদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন বিজ্ঞ আদালতের বিচারক মুহা: রবিউল ইসলাম।

দণ্ডপ্রাপ্তরা হলেন, বরিশাল জেলার দরিকর উপজেলার বানুড়িপাড়া গ্রামের সাইদ নুরুল হকের ছেলে সৈয়দ রুমান (৩০) ও মুন্সিগঞ্জ জেলার দ্বীতপুর উপজেলার লোহজং গ্রামের সারাফাত শরীফের ছেলে মেসরিন আহমেদ (৪২)।

পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাড. বেলাল হোসেন জানান, চলতি বছরের ২০ জুন চুয়াডাঙ্গার দর্শনা চেকপোস্ট দিয়ে ভারতের প্রবেশের সময় বিজিবির হাতে ধরা পড়ে সৈয়দ রুমান ও মেসরিন আহমেদ। এ সময় আটক রুমানের কাছ থেকে ৫৪ ভরি ও মেসরিনের কাছ থেকে ৫০ ভরি স্বর্ণ উদ্ধার করা হয়।

এ ঘটনায় বিজিবির হাবিলদার জাহাঙ্গীর আলম বাদী হয়ে দুই জনের বিরুদ্ধে স্বর্ণপাচারের অভিযোগে এনে দামুড়হুদা থানায় আলাদা দুটি মামলা দায়ের করেন।

আলোচিত স্বর্ণপাচারের মামলায় দামুড়হুদা মডেল থানার উপ-পরিদর্শক মিল্টন সরকার তদন্ত শেষে চলতি বছরের ২৩ জুলাই সৈয়দ রুমানকে ও গাজী আবু কাইয়ুম একই বছরের ১৭ আগস্ট মেসরিনকে অভিযুক্ত করে আদালতে চাজর্শিট দাখিল করেন।

মামলার বিচার কার্য শুরু হলে বিজ্ঞ আদালত সৈয়দ রুমানের মামলায় ৮ জন ও মেসরিনের মামলায় ৮ জনের স্বাক্ষ্য পরীক্ষা নিরীক্ষা সম্পন্ন করেন। মঙ্গলবার মামলার রায় ঘোষণার নির্ধারিত দিনে বিজ্ঞ আদালতের বিচারক অভিযুক্ত দুই জনকেই স্বর্ণপাচার মামলায় দোষী সাব্যস্ত করে তাদের দুই জনকেই ১৪ বছর করে কারাদণ্ড দেন। একই সাথে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো দুই মাসের কারাদণ্ড দেয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply