শ্রমিক নেতা নুরুল হত্যা মামলার রায় রোববার, আদালতে প্রদর্শিত হবে যমুনার প্রতিবেদন

|

শ্রমিক নেতা নুরুল হত্যা মামলার বিচার বিভাগীর তদন্তের ওপর শুনানি শেষ হয়েছে বুধবার। এ বিষয়ে আগামী রোববার চূড়ান্ত রায় দেবেন হাইকোর্ট। সেদিন প্রজেক্টরের মাধ্যমে যমুনা টেলিভিশনের অনুসন্ধানী প্রতিবেদন আদালতে প্রদর্শন করা হবে বলে জানিয়েছেন আইনজীবী। শুনানিতে আদালত বলেন, পুলিশের বিরুদ্ধে অভিযোগ হালকাভাবে দেখার সুযোগ নেই।

নুরুল হত্যার বিচার বিভাগীয় তদন্তে উপাত্ত হিসেবে গ্রহণ করা যমুনা টেলিভিশনের অনুসন্ধানী প্রতিবেদনে উল্লেখ করা হয়, মামলার এজাহার কারসাজির দায় রাজশাহী পুঠিয়া থানার তৎকালীন ওসি সাকিল উদ্দিনসহ অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মু. মতিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম সাহিদ ও ইন্সপেক্টর তদন্ত মহিনুল ইসলাম এড়াতে পারেন না।

এর আগে, অ্যাটর্নি জেনারেলের অনুরোধে, দু’দফা শুনানি পিছিয়ে ছিলেন আদালত। এদিন আদালত বলেন, পুলিশের বিরুদ্ধে অভিযোগ হালকাভাবে দেখার নয় ।

হত্যা মামলার আসামি গ্রেফতারের কথা উল্লেখ করে, একটি কিশোরের কথিত ১৬৪ ধারায় জবানবন্দি গণমাধ্যমে প্রকাশ করে পুলিশ। আদালত জানতে চান, কোন ধারায় এটি করা হলো। যদিও সদুত্তর মেলেনি পুলিশ সুপারের জবাবে।

রিটকারি আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া জানান, এ ঘটনায় যমুনা টেলিভিশনের অনুসন্ধানী প্রতিবেদন প্রজেক্টরের মাধ্যমে আদালতে প্রদর্শন হবে রোববার।

এদিকে, আদালতের কাছ থেকে ন্যায় বিচার প্রত্যাশা করেছেন মামলার বাদী নিগার সুলতানা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply