বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ আটক

|

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাজধানীর মৎস্যভবন এলাকা থেকে তাকে আটক করা হয়। এর আগে, বৃহস্পতিবার সকাল ১০টার দিকে হাইকোর্টের ফটকের সামনে থেকে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে।

গত মঙ্গলবার (২৬ নভেম্বর) খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর হাইকোর্ট এলাকায় বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করে বিএনপি। জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্মের ব্যানারে আয়োজিত এই কর্মসূচি চলাকালে বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ভাঙচুরের শিকার হয় বেশ কয়েকটি গাড়ি। হাইকোর্টের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি করেন বিএনপির নেতাকর্মীরা। মিছিলে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেন। আদালতের মূল ফটকের সামনের রাস্তায় প্রায় পৌনে এক ঘণ্টা অবস্থানের একপর্যায়ে পুলিশ বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেয়।

এ সময় সংশ্লিষ্ট এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশের ওপর ইট ও লাঠি ছুড়ে মারেন বিএনপির কিছু নেতাকর্মী। পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ার পাশাপাশি লাঠিচার্জ করলে বিক্ষোভকারীরা ছত্রভঙ্গ হয়ে যান। ওই ঘটনায় মেজর (অব.) হাফিজকে আটক করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের পরবর্তী শুনানি ৫ ডিসেম্বর ধার্য করেছে আদালত। এর মধ্য তার শারীরিক অবস্থার সবশেষ প্রতিবেদন দিতে বিএসএমএমইউকে নির্দেশ দেয়া হয়েছে। জামিন শুনানিকে কেন্দ্র করে হাইকোর্ট এলাকায় ব্যাপক নিরাপত্তা গ্রহণ করা হয়।









Leave a reply