কিছু পুলিশ থানাকে জমিদারি মনে করেন: ব্যারিস্টার সুমন

|

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে ৮ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। সাথে আরও ১৫ লাখ টাকার জরিমানাও করা হয়েছে তাকে। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রথম রায় এটি। মামলার বাদী ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে ব্যারিস্টার সুমন বলেন, ওসি মোয়াজ্জেম সাহেব যে অপরাধ সংঘটিত করেছেন তাকে বিচারের মুখোমুখি করা ছিল আমার সবচেয়ে বড় সফলতা। উনি ৮ বছর জেলে থাকবেন, ১৫ লক্ষ টাকা ফাইন দেবেন এবং ফাইন নুসরাতের পরিবারকে দেবেন। ফাইন না দিলে উনি আরও ১ বছর জেলে থাকবেন।

তিনি জানান, আমার আরেকটা ইচ্ছা ছিল, যে সব পুলিশ কর্মকর্তা এই থানাগুলোকে জমিদারবাড়ির মতো মনে করেন, জমিদারের মতো অন্যান্য মানুষের সাথে আচরণ করেন তাদের জন্য এই রায়টি একটি মাইলফলক এবং অশনি সংকেত হয়ে থাকবে। আমি মনে করি থানা হচ্ছে সেবা প্রদানকারী প্রতিষ্ঠান, এখানে যখন মানুষ যাবে তাদের সেবা করা হবে, জমিদারের মতো আচরণ করা হবে না।

ব্যারিস্টার সুমন জানান, আদালত পর্যবেক্ষণে বলেছেন ওসি মোয়াজ্জেমের যে দায়িত্ব তিনি তা পালনে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছেন। আমরা ৩টি ধারায় অভিযোগ দায়ের করি। তার মধ্যে দুটি ধারায় সম্পূর্ণরূপে প্রমাণিত হয়েছে। এজন্য আদালত ওসি মোয়াজ্জেমকে সর্বোচ্চ সাজা দিয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply