খৎনা অনুষ্ঠানে উচ্চশব্দে গান বাজানোয় দুই পক্ষের সংঘর্ষ, আহত ২৫

|

স্টাফ রিপোর্টার:

মাদারীপুরের রাজৈরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় দুই পক্ষের সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ২৫ জন। আহতদের মধ্যে ২২ জনই রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে একজনকে গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গত বুধবার রাতে জেলার রাজৈর উপজেলার হোসেনপুর ইউনিয়নের সত্যবতী গ্রামে একটি বাড়িতে খৎনা অনুষ্ঠানে উচ্চ শব্দে গান বাজানোকে কেন্দ্র করে স্থানীয় যুবকদের মধ্যে কথাকাটাকাটি হয়। এ ঘটনায় পরের দিন বৃহস্পতিবার সকালে দুই পক্ষের যুবকদের নিয়ে মীমাংসায় বসেন স্থানীয় ইউপি সদস্য মজিবর মাতুব্বর ও নুর ইসলাম।

কিন্তু এতে সমাধান না হওয়ায় দুপুরে দুই পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে নুরুল ইসলাম মাতুব্বর (২৮), শাহিন মাতুব্বর (২৫), সিরাজ মাতুব্বর (৫০), হায়দার মাতুব্বর (৬০), মনজুল মোল্লা (৫০), জাহিদ মাতুব্বর (২৮), খোকন মাতুব্বর (১৮), আফজাল শেখ (৫০) মান্নান শেখ (৩৫) মনির মাতুব্বর (৪০) ও মো. শাহাজালসহ (৭২) দুই পক্ষের অন্তত ২৫ জন আহত হয়। আহতরা রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় হায়দার মাতুব্বরকে (৬০) উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান মিয়া বলেন, ‘পারিবারিক অনুষ্ঠানে উচ্চ শব্দযন্ত্র বাজানোকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছে। দুই পক্ষের কেউ আমাদের কাছে কোন মামলা করতে আসেনি। তারা অভিযোগ করলে আমরা আইনগত ব্যবস্থা নেব।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply