পার্লামেন্টে হঠাৎ আংটি বের করে বান্ধবীকে বিয়ের প্রস্তাব এমপির!

|

পার্লামেন্টেই নিজের মেয়ে বন্ধুকে বিয়ের প্রস্তাব দিয়েছেন এক ইতালীয় এমপি।

বৃহস্পতিবার ভূমিকম্প-পরবর্তী অবকাঠামো পুনর্নির্মাণ বিতর্কে লিপ্ত ছিলেন দেশটির আইনপ্রণেতারা। তখনই কট্টরপন্থী দল দ্য লীগের ৩৩ বছর বয়সী সদস্য ফ্লাভিও ডি মুরো এই কাজটি করে বসেন।

২০১৬ সালে ভূমিকম্পে মধ্য ইতালীয় অঞ্চলটি ব্যাপক ক্ষয়ক্ষতির মুখে পড়েছিল। কীভাবে সেখানে উন্নয়ন ও সহযোগিতা বাড়ানো যায়, তা নিয়ে ভোটের প্রস্তুতি নিচ্ছিলেন আইনপ্রণেতারা।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানের খবরে এমন তথ্য পাওয়া গেছে।

পার্লামেন্টে বক্তব্য দেয়ার অনুমতি মিললে ডি মুরো বলেন, আমরা বিভিন্ন প্রতিষ্ঠানের লোকজন জাতীয় জরুরি কাজগুলো নিয়ে সবসময় তুখোর ব্যস্ত থাকি। রাজনৈতিক বিতর্ক নিয়ে প্রতিদিন ত্রস্ত থাকতে হচ্ছে। এতে সত্যিকার মূল্যবোধকে তুচ্ছজ্ঞান করতে হচ্ছে আমাদের।

তিনি আরও জানান, যারা আমাদের প্রতি নিয়মিত খেয়াল রাখছেন, তাদেরও অবহেলা করছি। যাদের ভালোবাসি তাদের প্রতিও খেয়াল রাখতে ভুলে যাই।

‘আপনারা জানেন, আজ আমার জন্য একটি বিশেষ দিন। এলিস, তুমি কি আমাকে বিয়ে করবে?’

একটি আংটি সামনে তুলে ধরে নিজের জীবনসঙ্গীর দিকে তাকিয়ে তিনি এমন প্রশ্ন রাখেন। এসময় সাধারণতের জন্য সংরক্ষিত গ্যালারিতে বসে ছিলেন এলিসা ডি লিও নামে তার বান্ধবী।

পার্লামেন্ট সদস্যরা তার এই প্রস্তাবকে হাত তালি দিয়ে স্বাগত জানিয়েছেন। কিন্তু স্পিকার ও ফাইভ স্টার আন্দোলনের সদস্য রবার্তো ফিকো এই ব্যাপারে খুব একটা আগ্রহী ছিলেন না। তিনি ডি মুরোর এই উদ্যোগ নিয়ে তাচ্ছিল্য করেন।

ফিকো বলেন, আমি বিষয়টি বুঝতে পেরেছি। এ ক্ষেত্রে হস্তক্ষেপ করা আমাদের জন্য যথার্থ হবে না বলেই মনে করি।

তবে বান্ধবী এলিসা তার বিয়ের প্রস্তাব মেনে নিয়েছেন কিনা, তা তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি। পরবর্তী সময়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ফ্লাভিও বলেন, এলিসার সাড়া ইতিবাচক ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply