ইলিয়াস কাঞ্চনের প্রশংসা করেছেন আদালত

|

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী রাজীব ও দিয়ার নিহতের ঘটনায় করা মামলায় দুই চালকসহ ৩ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বাসমালিক জাহাঙ্গীর আলম ও চালকের সহকারী শাহাদাত হোসেনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত এসময় রায়ের পর্যবেক্ষণে ইলিয়াস কাঞ্চনের নাম উল্লেখ করে প্রশংসা করেছেন। আদালত বলেন, তিনি নিজের স্বজন হারিয়ে নিরাপদ সড়কের জন্য যে কাজ করছেন তা প্রশংসারযোগ্য। তার মতো সবাইকে নিরাপদ সড়ক নিয়ে এগিয়ে আসার পরামর্শ দেন এছাড়া তাদেরকে সহযোগিতার করারও কথা বলেছেন।

রায়ের পর্যবেক্ষণে বলা হয়, হালকা যানের লাইসেন্স দিয়ে ভারী যানবাহন চালানো হয়। ট্রাফিকের যারা দায়িত্বে আছেন তারা যেনো এটা গুরুত্বের সাথে দেখেন। বাস মালিকরা ড্রাইভারদের দিনে নির্দিষ্ট পরিমানে টাকা দিতে বলে এতে করে একই পরিবহনের বাসের মধ্যে প্রতিযোগিতা তৈরি হয়। এতে করেই দুর্ঘটনা ঘটে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের পাল্লায় বাসচাপায় নিহত হন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব (১৭) ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম (১৬)। আহত হয় আরও ১০-১৫ শিক্ষার্থী।

মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনার ১ বছর ৪ মাস পর রায় ঘোষিত হলো।









Leave a reply