দ্রুত ধনী হতে গিয়ে সমাজকে কলুষিত করছে কিছু মানুষ: প্রধানমন্ত্রী

|

দুর্নীতি-মাদক-সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশ দূতাবাস আয়োজিত এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় মাদ্রিদের হোটেল ভিলায় প্রবাসী বাংলাদেশিদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর ২১ বছর ধরে শাসকদের নানা অপকর্মের কারণে অনেক আবর্জনা জমে গেছে। মানুষের চরিত্রে ভাঙন ধরেছে।

তিনি বলেন, দ্রুত ধনী হওয়ার দৌড়ে দুর্নীতির আশ্রয় নিয়ে সমাজকে কলুষিত করছে কিছু মানুষ। সমাজের এইসব ব্যাধির বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযান চলবে বলে জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, আমি বাংলাদেশের জনগণের একজন সার্বক্ষণিক কর্মী। আমি বিরামহীনভাবে কাজ করে যাচ্ছি, যাতে শহর ও গ্রাম উভয় এলাকার মানুষ আমাদের কাজের সুফল পেতে পারে।

বিএনপি জামায়াতের শাসনামলে দুর্নীতিতে দেশ ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সে অপবাদ এখন ঘুচেছে। দেশের অর্থনৈতিক অগ্রযাত্রা এখন তুঙ্গে উল্লেখ করে প্রবাসীদের দেশে বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী।

স্পেনের রাজধানী মাদ্রিদে জলবায়ু পরিবর্তন বিষয়ে ‘রাষ্ট্র ও সরকারপ্রধানদের ২৫-তম বার্ষিক শীর্ষ সম্মেলন’ (কপ-২৫)-এ যোগ দিতে রোববার তিন দিনের সরকারি সফরে স্পেন যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।









Leave a reply