‘মোদী-অমিত শাহ নিজেরাই অনুপ্রবেশকারী’, বিস্ফোরক মন্তব্য অধীর চৌধুরীর

|

এনআরসি বিতর্কে এবার কেন্দ্রীয় সরকারকে নজিরবিহীন আক্রমণ করলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। তার মন্তব্য, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অনুপ্রবেশকারী।’ সোমবার সংসদেও এনআরসি নিয়ে সরব হন বহরমপুরের কংগ্রেস সাংসদ।

আসামে এনআরসির কারণে গৃহহীন কয়েক লক্ষ মানুষ। কিন্তু তাতে কী! এবার গোটা দেশে জাতীয় নাগরিকপঞ্জী চালু করার পরিকল্পনা করছে মোদী সরকার। এই ইস্য়ুতে সংসদের শীতকালীন অধিবেশনে সুর চড়িয়েছে কংগ্রেস-সহ সমস্ত বিরোধী দলের সাংসদ।

একটি সর্বভারতীয় সংবাদ সংস্থাকে দেয়া সাক্ষাৎকারে ভারতের বৈচিত্র্য়ের মধ্যে ঐক্যের ধারনাকে তুলে ধরেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। বলেন, ‘ভারত কারও ব্যক্তিগত সম্পত্তি নাকি! এ দেশ সবার। এখানে সবার সমান অধিকার। অমিত শাহ জি, নরেন্দ্র মোদী জি, আপনারা অনুপ্রবেশকারী। আপনাদের বাড়ি গুজরাটে, কিন্তু চলে এসেছেন দিল্লিতে।’

বহরমপুরের সাংসদের আরও বক্তব্য, ‘দেশে এনআরসি চালু হওয়ায় বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। দেশের প্রকৃত নাগরিকরাও আতঙ্কে ভুগছেন। সাধারণ মানুষের কাছে খাবার জোগাড় করাটা প্রধান চিন্তা। নাগরিকত্ব প্রমাণের জন্য নথি খুঁজে বের করার সময় কোথায়! আর এই সুযোগটাকে কাজে লাগিয়ে এ দেশ থেকে মুসলিমদের তাড়ানোর পরিকল্পনা করা হচ্ছে।’

উল্লেখ্য, সম্প্রতি এ রাজ্যে তিনটি আসনে উপনির্বাচনে ভরাডুবি ঘটেছে বিজেপির। এমনকি, পশ্চিম মেদিনীপুরের খড়গপুরে জেতা আসনও ধরে রাখতে পারেনি গেরুয়াশিবির। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ ও নদিয়ার করিমপুরে বিজেপি হেরে গিয়েছে। কালিয়াগঞ্জে পরাজিত প্রার্থী স্বীকার করেছেন যে, এনআরসি আতঙ্কে হেরে গিয়েছেন তিনি।









Leave a reply