সহকারী কমিশনারের বিরুদ্ধে স্ত্রীর যৌতুকের মামলা

|

যৌতুক দাবির অভিযোগ এনে চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ মাসুদুর রহমান রুবেলের বিরুদ্ধে মামলা করেছেন তার স্ত্রী। মামলাটি আমলে নিয়ে তার বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

সোমবার তার স্ত্রী ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালতে মামলা দায়ের করেন। পরে বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ২৯ জানুয়ারি আসামিকে হাজির হতে সমন জারি করা হয়। অভিযুক্ত মাসুদুর রহমান ৩৭তম বিসিএসে উত্তীর্ণ হয়ে চট্টগ্রাম জেলা প্রশাসনে সহকারী কমিশনার হিসেবে প্রবাসী কল্যাণ শাখায় কর্মরত রয়েছেন।

বাদীর আইনজীবী এম কাওসার আহমেদ বলেন, প্রেমের সম্পর্ক থেকে গত ২০ সেপ্টেম্বর নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল এক লাখ টাকা দেনমোহরে বাদীকে বিয়ে করেন। তবে বিয়ের বিষয়টি আপাতত গোপন রাখতে বলেন তিনি। পরে পারিবারিকভাবে স্ত্রীকে শ্বশুরবাড়িতে নিয়ে যাওয়ার আশ্বাস দেন ওই নির্বাহী মাজিস্ট্রেট। মাসুদুর রহমান রুবেল স্ত্রীকে শ্বশুরবাড়িতে নেওয়ার ব্যাপারে গড়িমসি করতে থাকেন। বাদীর কাছে তার স্বামী যৌতুক বাবদ ৫০ লাখ টাকা, একটি ফ্ল্যাট, একটি নতুন প্রাইভেটকার ও ৩০ ভরি সোনার অলংকার দাবি করেন। যৌতুকের জন্য তিনি শারীরিক ও মানসিকভাবে একাধিকবার নির্যাতনও করেছেন বাদীকে। তাই এই মামলা দায়ের করা হয়েছে। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামির প্রতি সমন জারি করেছেন।

অভিযোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল সম্পর্কে আরও বলা হয়, তিনি পরকীয়ায় আসক্ত। আসামির পরিবার বাদীর কাছ থেকে সময় নিয়ে কৌশলে অন্যত্র মোটা অংকের যৌতুক নিয়ে বিয়ে দেওয়ার চেষ্টা করছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply