সাদুল্যাপুরে আলোচিত রাসেল হত্যাকাণ্ডে জড়িত আসামি যুবলীগ নেতা গ্রেফতার

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সাদুল্যাপুরের মীরপুর বাজারের ইলেকট্রিক ব্যবসায়ী রাসেল সরকার হত্যাকাণ্ডে জড়িত পলাতক আসামি যুবলীগ নেতা সৈয়ব আলীকে (৪০) গ্রেফতার করেছে সিআইডি। এ নিয়ে আলোচিত এই হত্যাকাণ্ডে জড়িত রাজা ও শাহীনসহ তিনজনকে গ্রেফতার করেছে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিভিশন (সিআইডি)।

গ্রেফতার সৈয়ব আলী রসুলপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক। সৈয়ব রসুলপুর ইউনিয়নের বড় দাউদপুর গ্রামের মৃত ময়েন আলীর ছেলে। সৈয়বের বিরুদ্ধে সাদুল্যাপুর থানা ও জয়পুরহাটসহ বিভিন্ন থানায় একাধিক প্রতারণা ও মোটরসাইকেল ছিনতাই মামলা রয়েছে।

মঙ্গলবার সন্ধ্যার দিকে সৈয়ব আলীকে গ্রেফতারের বিষয়টি ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিভিশনের (সিআইডি) ইন্সপেক্টর মো. আবদুস সবুর গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘রাসেল হত্যার ৯ মাস পর মূল পরিকল্পনাকারী রাজা ও সহযোগি শাহিনকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে সৈয়বের জড়িত থাকার কথা জানিয়ে আদালতে জবানবন্দি দেয় শাহীন। শাহীনের দেয়া তথ্যের ভিত্তিতে ১ ডিসেম্বর সকালে গাইবান্ধা বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয় তাকে। পরে ৫ দিনের রিমান্ড আবেদন করে সৈয়বকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

তিনি আরও বলেন, ‘পেশায় রাসেল সরকার ব্যবসায়ী হলেও এলাকায় প্রতিবাদী হিসেবে পরিচিত ছিলো। এলাকায় বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িতদের জন্য অনেকটাই বাঁধা হয়ে দাঁড়ায় রাসেল। এরেই জের ধরে অপরাধ কর্মকাণ্ডে জড়িতরা রাসেলকে হত্যার সিদ্ধান্ত নেয়। হত্যার রহস্য উন্মোচনে গ্রেফতার সৈয়বের রিমাণ্ড চাওয়া হয়েছে। আদালত রিমাণ্ড মঞ্জুর করলে তাকে জিজ্ঞাসাবাদের মধ্যে দিয়ে রাসেল হত্যার রহস্য উৎঘাটন এবং জড়িতদের সম্পর্কে যথেষ্ট সাক্ষ-প্রমাণ পাবে যাবে বলে আশা করেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply