‘রাস্তা ছাড়েন ভাই, ডিআইজি স্যার বসে আছেন’

|

রাজধানীতে পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের গাড়ির ধাক্কায় আহত হয়েছেন এক সাংবাদিক। আহত সাংবাদিক অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪ এর অপরাধ প্রতিবেদক শাহরিয়ার হাসান।

আজ শনিবার রাজধানীর ধানমন্ডি ২৭ এ ঘটনা ঘটে। পরে বিষয়টি পুলিশ সদর দপ্তরে অবহিত করা হলে তদন্ত করে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে বলে জানায় পুলিশ।

আহত সাংবাদিক শাহরিয়ার বলেন, ধানমন্ডি থেকে বাইক চালিয়ে অফিসে যাবার সময় হঠাৎ করেই একটি পাজেরো গাড়ি আমার বাইকের পিছনে ধাক্কা দেয় তখন আমার বাইক একটি বাসের সাথে ধাক্কা লেগে আমি রাস্তায় পড়ে যাই। আমি উঠে দাড়াতেই সেই গাড়িটি দ্রুত চলে যায়। পরবর্তীতে আমি গাড়িটির পিছু নিয়ে তার গতিরোধ করি এবং চালককে নামতে বলি।

এসময় চালক (পুলিশের ইউনিফর্ম পরিহিত) বলেন- ‘রাস্তা ছেড়ে সরে যান।’ পরে পুলিশের পোশাক পড়া একজন গাড়ি থেকে নেমে বলেন কী হয়েছে? আমি বলি গাড়ির ভেতরে কে আছে তাকে নামতে বলুন। এমন ভাবে গাড়ি চালাচ্ছেন আমি তো এখনি মরে যাচ্ছিলাম। ধাক্কা দিয়ে ফেলে দিলেন দুঃখ প্রকাশ তো করতে পারতেন। চালক উত্তরে বলেন, ‘সরি কি বলবো। মরে তো যাননি। ভেতরে ডিআইজি স্যার। রাস্তা ছাড়েন।’ এই বলে আমার সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন।

শাহরিয়ার আরও বলেন, ‘ঘটনার বেশ কিছু সময় পর গাড়ি থেকে পুলিশ কর্মকর্তার ব্যক্তিগত অফিসার বেরিয়ে আমার বাইকের ছবি তুলেন।’ ওই কর্মকর্তা বলেন, ‘রাস্তা ছাড়েন ভাই, ডিআইজি স্যার বসে আছেন।’

এসময় গাড়িটির চালক উল্টো বলেন, ‘ক্ষতিপূরণ দেন। না হয় ট্র্যাফিক ডাকি।’ উত্তরে আমি বলি- ‘ডিআইজি তো কি হয়েছে। গাড়ি চাপা দিয়ে মেরে ফেলবেন একটা সরি পর্যন্ত বলবেন না। নামতে বলেন, তার মুখটা দেখি।’

তখন আবারো আমাকে বলা হয়, ‘স্যার বিরক্ত হচ্ছে ভাই, রাস্তা ছাড়েন।’ পরে পায়ের ব্যথা অনুভব হওয়ায় তাদের গাড়িটি ছেড়ে দি বলেন শাহরিয়ার।

এ বিষয়ে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মীর সোহেল রানা বলেন, ‘সাংবাদিকের সঙ্গে এমন আচরণ দুঃখজনক। আমরা গাড়ির নম্বর পেয়েছি। ওই গাড়িতে কে ছিল বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply