কেন্দ্রীয় নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজদিখানে আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

|

মাহমুদুল হাসান, মুন্সিগঞ্জঃ

সিরাজদিখানে কেন্দ্রীয় কমিটির নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টা থেকে সিরাজদিখান উচ্চ বিদ্যালয়ে মাঠে এ সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন ঘোষনা করেন আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান।

সম্মেলনে সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগ সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামীলীগ সভাপতি মো. মহিউদ্দিন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান। বিশেষ অতিথি ছিলেন মুন্সীগঞ্জ ২ আসনের সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি।

বিকাল ৪ টা পর্যন্ত প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। পরে বিকাল ৫ টায় দ্বিতীয় অধিবেশন সিলেকশনের মাধ্যমে সভাপতি মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিকের নাম ঘোষনা করা হয়।

উপজেলা সাধারণত সম্পাদক এস.এম সোহরাব হোসেন বলেন, উপজেলা আওয়ামী লীগের যে আজকে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে সেই সম্মেলনে কেন্দ্রীয় কমিটির নির্দেশ থাকা স্বত্বেও এ সম্মেলনে অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্রীয় কমিটির নিষেধাজ্ঞা অমান্য করে আমি অংশগ্রহণ করিনি ।

তিনি আরও বলেন, আজকের এই সম্মেলনে ৫০১ জন কাউন্সিলর থাকার কথা কিন্তু ২০% অংশগ্রহণ করে নাই। বাকি ৮০% অংশগ্রহণ করে নাই। বিএনপি নেতার আওয়ামী লীগে যোগদান করছে আজকে সম্মেলনে অংশগ্রহণ করানো হয়েছে।

সাবেক আ.লীগের উপ কমিটির সহ সম্পাদক গোলাম সারোয়ার কবির জানান- বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেবের কাছে আমি বসে ছিলাম সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগের সভাপতি মহিউদ্দিন ভাইকে বলছে কেন্দ্রীয় কমিটির নির্দেশ মোতাবেক সম্মেলন স্থগিত করার জন্য। পরে আবার সম্মেলন করার মৌখিক অনুমতি দিলেও দ্বিতীয় অধিবেশন না করার জন্য নিষেধাজ্ঞা দেন তিনি।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক এড.সোহানা তাহমিনা, সাংগঠনিক সম্পাদক কামাল আহমেদ, শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি নুরুল আলম চৌধুরী, আ.লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. গিয়াস উদ্দিন, গজারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ.লীগ সাধারণ সম্পাদক মো.আমিরুল ইসলাম, শ্রীনগর উপজেলা চেয়ারম্যান মশিউর রহমান মামুন,মিরকাদিম পৌর মেয়র শহিদুল ইসলাম সাহিন।









Leave a reply